আজকের দিনে



 

ছবির খাতা

জনতার ব্রিগেড

আরো ছবি

ভিডিও গ্যালারি

Video

শ্রদ্ধাঞ্জলি

কলকাতা

 

শতবর্ষে শ্রদ্ধা

আপনার রায়

গরিবের পাশে থেকেছে বামফ্রন্টই

হ্যাঁ
না
জানি না
 

ই-পেপার

Back Previous Pageমতামত

মধ্যপ্রাচ্য, উত্তর আফ্রিকায় ছড়িয়ে পড়ছে বিক্ষোভ
চেন্নাইয়ে মার্কিন কনস্যুলেটে হামলা

সংবাদ সংস্থা

চেন্নাই, ১৪ই সেপ্টেম্বর — লিবিয়ার বেনগাজি, মিশরের কায়রো, ইয়েমেনের সানার পর চেন্নাই। তামিলনাডু মুসলিম মুনেত্রাকাজাকম (টি এম এম কে)-র কর্মী-সমর্থকরা শুক্রবার হামলা চালান মার্কিন কনস্যুলেটে। ইসলামকে হেয় করার সঙ্গেই হজরত মহম্মদকে ব্যঙ্গ করে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি চলচ্চিত্র নির্মাণের প্রতিবাদেই এই হামলা।

পুলিস জানিয়েছে, কনস্যুলেট ভবনের কাছে আন্না ফ্লাইওভার থেকে তাঁরা ইট-পাথর ছোঁড়েন। তিনশ’র বেশি টি এম এম কে সমর্থক মার্কিন কনস্যুলেটের সামনে জড়ো হন। অবস্থান-বিক্ষোভ দেখাতে চান। তবে বিরাট সংখ্যায় পুলিস তাদের আটকে দেয়। গ্রেপ্তার করে। জানা গিয়েছে প্রতিবাদীদের ছোঁড়া পাথরে ভেঙে গিয়েছে কনস্যুলেটের জানলার কাচ।

মার্কিনমুলুকে নির্মিত চলচ্চিত্রে ইসলাম ধর্মকে অবমাননার প্রতিবাদে মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকায় ছড়িয়ে পড়েছে বিক্ষোভ। ইয়েমেনের রাজধানী সানায় মার্কিন দূতাবাসে হঠাৎ আক্রমণ করে মার্কিন পতাকায় আগুন ধরিয়ে দেন বিক্ষুব্ধরা। তবে নিরাপত্তা বাহিনীর বাধার কারণে তাঁরা আবার পিছু হটতে বাধ্য হন। মিশরের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, সেদেশে বিক্ষোভের সময় অন্তত ২২৪জন আহত হয়েছেন। পাশাপাশি, সুদানের রাজধানী খার্তুমে জার্মান ও ব্রিটিশ দূতাবাসে হামলা চালান বিক্ষুদ্ধ প্রতিবাদীরা। শুক্রবার তাঁরা জার্মান দূতাবাসে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুরের পাশাপাশি আগুন ধরিয়ে দেয়। একই সঙ্গে ব্রিটিশ দূতাবাসও আক্রান্ত হয়েছে বলে জানা গিয়েছে।

মতামত
এই খবরটি সম্পর্কে আপনার মতামত
 

আমাদের এই খবরটি সম্পর্কে আপনার মতামত পেলে বাধিত থাকব। তবে যথাযথ যাচাই না করে ২৪ঘন্টার আগে আপনার মতামত ওয়েবসাইটে দেখা যাবে না।

Top
 
Name
Email
Comment
For verification please enter the security code below