আজকের দিনে



 

ছবির খাতা

জনতার ব্রিগেড

আরো ছবি

ভিডিও গ্যালারি

Video

শ্রদ্ধাঞ্জলি

কলকাতা

 

শতবর্ষে শ্রদ্ধা

আপনার রায়

গরিবের পাশে থেকেছে বামফ্রন্টই

হ্যাঁ
না
জানি না
 

ই-পেপার

Back Previous Pageমতামত

ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু
উত্তরবঙ্গ মেডিক্যালে

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি, ১৭ই সেপ্টেম্বর — ডেঙ্গুতে আক্রান্ত হয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৯-৩০টা নাগাদ তাঁর মৃত্যু হয়। নাম জিয়াউল হক (৫০)। জ্বরে আক্রান্ত হয়ে তিনি উত্তর দিনাজপুর জেলার করণদিঘি ব্লক হাসপাতালে ভর্তি হয়। এর বাড়ি ওই ব্লকেরই টুঙ্গিদিঘিতে। গত ১৪ই সেপ্টেম্বর তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার রক্ত পরীক্ষায় ডেঙ্গুর জীবাণু মেলে। পরিবারের পক্ষ থেকে চিকিৎসার অবহেলার অভিযোগ উঠেছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের চিকিৎসা পরিষেবাও একেবারে তলানিতে এসে ঠেকেছে। জরুরী ওষুধ নেই। বাইরে থেকে গরিব মানুষকে ওষুধ কিনতে হচ্ছে। এই মুহূর্তে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে নতুন করে ৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত সন্দেহে চিকিৎসাধীন রয়েছেন। শিলিগুড়ি হাসপাতালেও একজন ভর্তি রয়েছেন। এছাড়া বিভিন্ন নার্সিংহোমেও জ্বর নিয়ে কয়েকজন ভর্তি হয়েছেন।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর অস্বীকার করেছেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের সুপার সব্যসাচী দাস। তিনি এদিন বলেন জিয়াউর হকের রক্তে ডেঙ্গুর জীবাণু পাওয়া গেলেও, সে কারণে তাঁর মৃত্যু হয়নি। সুপার জানান উচ্চ রক্তচাপজনিত কারণেই জিয়াউর হকের মৃত্যু হয়েছে। এদিকে শিলিগুড়ি শহরে বেশ কিছু মানুষ সন্দেহজনক জ্বরে আক্রান্ত হলেও শিলিগুড়ি কর্পোরেশনের কোন হেলদোল নেই। শহরের বিভিন্ন জায়গায় বহু জলাশয়ের সৃষ্টি হয়েছে। মশায় ছেয়ে যাচ্ছে। বহু জলাশয়ের পরিষ্কার করার কোন উদ্যোগ নেই কর্পোরেশনের। অন্যান্য পরিষেবারও বেহাল অবস্থা। মানুষের কথায় জোট পরিচালিত বোর্ডের এখন একটাই কাজ গরিব ক্ষুদ্র ব্যবসায়ীদের উচ্ছেদ করা। আর বিনা অনুমতিতে পার্কিং ফি-র নামে অর্থ তোলা। বেআইনী বিল্ডিং প্ল্যান পাস করা।

মতামত
এই খবরটি সম্পর্কে আপনার মতামত
 

আমাদের এই খবরটি সম্পর্কে আপনার মতামত পেলে বাধিত থাকব। তবে যথাযথ যাচাই না করে ২৪ঘন্টার আগে আপনার মতামত ওয়েবসাইটে দেখা যাবে না।

Top
 
Name
Email
Comment
For verification please enter the security code below