আজকের দিনে



 

ছবির খাতা

জনতার ব্রিগেড

আরো ছবি

ভিডিও গ্যালারি

Video

শ্রদ্ধাঞ্জলি

আন্তর্জাতিক

 

শতবর্ষে শ্রদ্ধা

আপনার রায়

গরিবের পাশে থেকেছে বামফ্রন্টই

হ্যাঁ
না
জানি না
 

ই-পেপার

Back Previous Pageমতামত

মেসিহীন আর্জেন্টিনাকে হারিয়েও
গ্যালারির ক্ষোভের মুখে নেইমাররা

সংবাদ সংস্থা

রিও ডি জেনেইরো, ২০শে সেপ্টেম্বর— লিওনেল মেসির অনুপস্থিতিতে নেইমার ছিলেন মাঠের সবচেয়ে ‘বিখ্যাত’ মুখ। শেষপর্যন্ত তাঁর পেনাল্টি গোলই ‘সুপার ক্ল্যাসিকো’য় আর্জেন্টিনার বিরুদ্ধে জয় এনে দিলো ব্রাজিলকে। লাতিন আমেরিকার চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের মর্যাদার প্রীতি ম্যাচে নেইমাররা ২-১গোলে হারালেন মেসিহীন আর্জেন্টিনাকে।

ম্যাচে অবশ্য প্রথমে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনাই। ২০মিনিটের মাথায় জুয়ান ম্যানুয়েল মার্টিনেজ গোলে এগিয়ে যায় আলেজান্দ্রো সাবেলার দল। কিন্তু ছয় মিনিটের মধ্যে নেইমারের ক্রস থেকে পালিনহো খেলায় সমতা ফিরিয়ে আনেন। আর খেলার একেবারে শেষ মুহূর্তে আর্জেন্টিনার বক্সের মধ্যে ডিফেন্ডার লিওনার্দো দেসাবাতোর হাতে বল লাগলে রেফারি ব্রাজিলের পক্ষে পেনাল্টির নির্দেশ দেন। ওই পেনাল্টি কাজে লাগিয়ে নেইমার দলকে এনে দেন কাঙ্ক্ষিত জয়। আগামী ৩রা অক্টোবর আর্জেন্টিনার রেসিসটেনসিয়ায় ফিরতি ম্যাচে এই দুই দল আবার মাঠে নামবে।

জিতলেও গোইয়ানিয়ায় ব্রাজিলিয়ান সমর্থকদের খুব একটা খুশি করতে পারেননি মানো মেনেজেসের খেলোয়াড়রা। ঘরোয়া লিগের খেলোয়াড়দের নিয়ে গড়া আর্জেন্টিনার বিপক্ষেও একের পর এক সুযোগ নষ্টের পর খানিকটা পড়ে পাওয়া পেনাল্টিতে জিতে মাঠ ছাড়তে হয়েছে তাঁদের। ক্ষুব্দ গ্যালারি থেকে শোনা গেছে মানো মেনেজেসের জায়গায় ২০০২সালের বিশ্বকাপ জয়ী কোচ লুইস ফেলিপ স্কোলারিকে ফিরিয়ে নিয়ে আসার। ম্যাচ শেষে মেনেজেসের দিকে সেই প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন সাংবাদিকরা। জবাবে বিব্রত ব্রাজিলের কোচ খানিকটা কৌশলের সাথে বলেন, ‘এ নিয়ে দর্শকদের উপর অভিমান বা রাগ কোনোটিই নেই আমার। তাঁরা কেবল তাঁদের মতামতই ব্যক্ত করেছেন।’ মূলত ভালো খেলতে থাকা লুকাসকে মাঠ থেকে উঠিয়ে নিয়ে সমর্থকদের ক্ষোভের মুখে পড়েন মেনেজেস। এ ব্যাপারে মেনেজেস অবশ্য ট্যাকটিক্যাল কারণের কথা উল্লেখ করেছেন। তিনি বলেছেন, ‘কোনো খেলোয়াড় সম্পর্কে দর্শকদের দুর্বলতা থাকতেই পারে, কিন্তু আমার কাজ হচ্ছে জাতীয় দলের স্বার্থে যে কোন ধরনের পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাওয়া।’

ম্যাচে ব্রাজিলীয়দের হতাশাজনক পারফরম্যান্স ক্ষোভ উসকে দিয়েছে দর্শকদের। খেলা চলাকালীন গ্যালারি থেকে ভেসে এসেছে নানারকম স্লোগান ও ঠাট্টা। সেইপ্রসঙ্গে নেইমার বলেন, ‘দর্শকদের উচিত শুষ্ঠুভাবে খেলাটা শেষ হতে দেওয়া। এরপর ক্ষোভ-বিক্ষোভ যা দেখানোর তারা দেখাক। তাতে আপত্তি নেই।’ তবে তাঁর আশা, দল জেতায় সব ঠিক হয়ে যাবে।

মতামত
এই খবরটি সম্পর্কে আপনার মতামত
 

আমাদের এই খবরটি সম্পর্কে আপনার মতামত পেলে বাধিত থাকব। তবে যথাযথ যাচাই না করে ২৪ঘন্টার আগে আপনার মতামত ওয়েবসাইটে দেখা যাবে না।

Top
 
Name
Email
Comment
For verification please enter the security code below