ব্যাঙ্ককর্মীদের মালদহ
জেলা সম্মেলন

নিজস্ব সংবাদদাতা

মালদহ, ১৬ই জুলাই — ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়া এমপ্লয়িজ ইউনিয়নের মালদহ জেলা ত্রয়োদশ সম্মেলন রবিবার মলাদহ টাউন হলে অনু‍‌ষ্ঠিত হয়।

এদিন সম্মেলনের শুরুতে পতাকা উত্তোলন করেন বিদায়ী সভাপতি দীপংকর চক্রবর্তী। পরে শুরু হয় প্রকাশ্য সমাবেশ। সভাপতিত্ব করেন দীপংকর চক্রবর্তী।

সম্মেলন উদ্বোধন করেন সংগঠনের কার্যকরী সভাপতি সুখময় সরকার। তিনি কেন্দ্রীয় সরকারের ও রিজার্ভ ব্যাঙ্কের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বিরোধী নীতির তীব্র সমলোচনা করে বলেন, এই সরকার ও রিজার্ভ ব্যাঙ্ক আগ্রাসী মনোভাব নিয়েছে। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে উঠিয়ে দিয়ে ব্যাঙ্ক পরিষেবাকে কর্পোরেট হাউসের হাতে তুলে দিতে চাইছে। অন্যদিকে ছোট ও মাঝারি শিল্প বন্ধ হচ্ছে। শিল্পের কোন উন্নয়ন নেই। স্থায়ী পদে নিয়োগ নেই। অস্থায়ীভাবে নিয়োগ হচ্ছে। ওরা চাইছে শ্রমিকরা যাতে জোট বাঁধতে না পারে। বছরে ২কোটি নিয়োগের কথা বলে ক্ষমতায় এসেছিল মোদী সরকার। বাস্তবে ২লক্ষ মানুষ কাজ পেয়েছে—কাজ হারিয়েছে ঐ একই সময়ে ১০ লক্ষ লোক। অর্থাৎ ৮ লক্ষ লোকের কাজ কমেছে। তিনি বলেন, যে ৩টি কারণে নোট বাতিল করা হয়েছিল তা পূরণ হয়নি—বরং মানুষরে দুর্দশা বেড়েছে এর প্রতিবাদে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

এছাড়াও এদিন ভাষণ দেন কেন্দ্রীয় কমিটির সম্পাদক উদয়নারায়ণ কর্মকার, সি আই টি ইউ-র জেলা সভাপতি প্রণব দাস, ব্যাঙ্ক এমপ্লয়িজ ফেডারেশনের পক্ষে কল্যাণ মিশ্র প্রমুখ।

প্রতিবেদন পেশ করেন বিদায়ী সম্পাদক বরুণকুমার চক্রবর্তী। ১৪জন আলোচনায় অংশ নেন। এই সম্মেলনে মালদহ ছাড়াও উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার প্রতিনিধিরা অংশ নেন।

সম্মেলন থেকে ১৫জন পদাধিকারীসহ ৩৭জনের জেলা কমিটি গঠিত হয়। বরুণকুমার চক্রবর্তী সভাপতি, শুভ্রদীপ ঘোষ সম্পাদক এবং মনোরঞ্জন হালদার ও তুষারকান্তি নস্কর যুগ্ম কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

Featured Posts

Advertisement