CBI left Ayon Shil house

দীর্ঘ পাঁচ ঘন্টা তল্লাশি,জিজ্ঞাসাবাদের পর মুখ বন্ধ খাম নিয়ে অয়নের বাড়ি ছাড়লো সিবিআই

রাজ্য

পৌরসভায় নিয়োগ দুর্নীতির তদন্তে রাজ্যের বেশ কয়েকটি পুরসভায় হানা দিয়েছে সিবিআই। বুধবার সকালেই সিবিআই আধিকারিকেরা একাধিক দলে বিভক্ত হয়ে রাজ্যের একাধিক পৌরসভায় তল্লাসি চালায়। সল্টলেকে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরেও যায় সিবিআইয়ের একটি দল। হুগলি  চুঁচুড়ার জগুদাস পাড়ায় যেখান থেকে নিয়োগ দুর্নীতির বীজ বোনা হয়েছিল সেই জায়গাতেও দুটি দলে বিভক্ত হয়ে তল্লাশি অভিযান চালায় সিবিআই এর আধিকারিকরা। 

তদন্তকারী সংস্থা সূত্রে খবর, পৌরসভায় নিয়োগ দুর্নীতির তদন্তে রাজ্যের বিভিন্ন পৌরসভার নিয়োগ সংক্রান্ত নথি খতিয়ে দেখার জন্যই তাদের এই অভিযান। ইতিমধ্যেই হালিশহর, টিটাগড়, নব ব্যারাকপুর, শান্তিপুর এবং দক্ষিণ দমদম পৌরসভায় হানা দিয়েছেন ইডি আধিকারিকেরা নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার হওয়া অয়ন শীলের হুগলির ফ্ল্যাটেও গিয়েছে সিবিআইয়ের একটি দল। সকাল ১০ টা নাগাদ চুঁচুড়ার জগুদাসপাড়ায় অয়নের ফ্ল্যাটে ঢোকে তারা। 

চার পাঁচ জনের সিবিআই আধিকারীকদের একটি দল সকাল দশটা নাগাদ অয়ন শীলের ফ্লাটে ঢোকে। তার পাশাপাশি অয়ন শীলের পৈতৃক বাড়ি যেখানে অয়নে বাবা মা থাকেন সেখানেও গিয়েছেন সিবিআই আধিকারীকরা। অয়ন শীলের সল্টলেকের অফিসে তল্লাশি তে পুরসভা নিয়োগের নথিও পায় ইডি। গত ১৯ মার্চ অয়ন শীলকে নিয়োগ দুর্নীতি মামলা গ্রেফতার করে ইডি। আদালতের নির্দেশে পৌরসভায় নিয়োগ নিয়ে তদন্ত শুরু করে সিবিআই।

শিক্ষায় নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে চুঁচুড়ার এই জগুদাস পাড়ার এবিএস টাওয়ারে নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার শান্তনু ব্যানার্জীর ফ্ল্যাটে তল্লাসি চালাতে গিয়ে ইডি অয়ন শীলের নাম আসে। 

শুধুমাত্র শিক্ষা দূর্নীতি নয় রাজ্যের একাধিক পৌরসভায় নিয়োগের ক্ষেত্রে অয়নের কোম্পানির যোগ সাধন ছিল। একই সঙ্গে পৌরসভার নিয়োগের ক্ষেত্রে চাকরির পরীক্ষা নেওয়া হতো অয়নশীলের কোম্পানির মাধ্যমে। চুঁচুড়ার জগুদাস পাড়ার ফ্লাটেই অয়নশীল গ্রেপ্তার হওয়ার আগে পর্যন্ত ১০ থেকে ১২ জন কর্মচারী কর্মরত ছিলেন।

 

সূত্র মারফত খবর অনুযায়ী জানা যায় এক সময় বলাগরের ডুমুরদহ পঞ্চায়েতে অয়নশীল কর্মরত ছিলেন। সেখানেই পরিচয় হয় তার বান্ধবী শ্বেতার সঙ্গে। পরবর্তীতে জানা যায় রাজ্য জুড়ে পৌরসভার নিয়োগ দুর্নীতিতে শ্বেতার ভূমিকা ছিল আয়নের সঙ্গে। অয়ন গ্রেফতার হওয়ার প্রায় তিন মাস বাদে সিবিআই এর সকল ১০ টা থেকে দীর্ঘ ৫ ঘন্টা তল্লাশি করে তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সিবিআই টিম তল্লাসির পর বেশ কিছু সাদা কাজোগে মোরা নথি অয়নশীলের ফ্ল্যাটের তলার অফিস থেকে নিয়ে যেতে দেখা যায় সিবিআই আধিকারিকদের। ৫ জনেও প্রতিনিধি দল আবাসন থেকে তল্লাশি করে চলে যাওয়ার পরেও তার পৈতৃক বাড়িতে তল্লাশি চলে বেশ কিছুক্ষন। অপর দলটি অয়নের বাড়িতে তল্লাসী চালায়। জিজ্ঞাসাবাদ করে অয়নের বাবা মাকে। সাড়ে পাঁচ ঘন্টা পর সেখান থেকেও বেরিয়ে যায় সিবিআই দল। পৈতৃক বাড়ি থেকে একটি কাগজের বড় খাম নিয়ে বেরিয়ে যান তারা।

Comments :0

Login to leave a comment