Coromandel Express Derails

ভয়াবহ দুর্ঘটনা করমণ্ডল এক্সপ্রেসে,
মৃত ২৩৫, আহত ৬০০ ছাড়িয়ে

জাতীয়

Coromandel Express Derails করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় রক্তাক্ত যাত্রী


দুর্ঘটনার কবলে পড়ল করমণ্ডল এক্সপ্রেস। শুক্রবার সন্ধ্যায় ওডিশার বালেশ্বরের কাছে একই লাইনে থাকা একটি মালগাড়ির সঙ্গে সংঘর্ষ হয়  শালিমার থেকে চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেসের। সংঘর্ষের জেরে ট্রেনের একাধিক বগি বেলাইন হয়ে যায়। সূত্রের খবর ইতিমধ্যেই ঘটনাস্থলে উদ্ধারকারী দল ও রিলিফ ভ্যান রওনা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছেন দক্ষিণ পূর্ব রেলের উচ্চপদস্থ আধিকারিকরাও। বহু হতাহতের আশঙ্কা রয়েছে। 


হাওড়ার শালিমার স্টেশন থেকে চেন্নাই যাচ্ছিল ট্রেনটি। এদিন দুপুরে শালিমার স্টেশন থেকে ট্রেনটি ছাড়ে। সন্ধ্যে সাড়ে ৬টা নাগাদ বালেশ্বর পৌঁছায় ট্রেনটি। সূত্রের খবর, বালেশ্বর স্টেশনের কাছে মালগাড়ি ও এক্সপ্রেসের মুখোমুখি ধাক্কায় এই ট্রেনের একাধিক কামরা লাইনচ্যুত হয়। জানা গেছে, তিনটি বগি বাদে করমণ্ডল এক্সপ্রেসের সবকটি বগি লাইনচ্যুত হয়ে গিয়েছে। সংঘর্ষে মালগাড়ির অনেকগুলি বগিও লাইনচ্যুত হয়েছে।  

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ইতিমধ্যেই উদ্ধারকাজে নেমেছে। দুর্ঘটনার ভয়াবহতায় হতাহতের সংখ্যা অনেক হতে পারে এমনটাই আশঙ্কা করা হচ্ছে। ঘটনায় এখনও পর্যন্ত শতাধিক যাত্রীর আহত হওয়ার খবর আসছে। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

জানা গিয়েছে অন্তত ৪৭ জনকে বালেশ্বরের এফএম মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। জাতীয় বিপর্যয় মোাকাবিলা বাহিনীর তিনটি এবং ওডিশা বিপর্যয় মোকাবিলা বাহিনীর চারটি ইউনিটকে উদ্ধারকাজে পাঠানো হয়েছে। এলাকায় রয়েছে ৬০টি অ্যাম্বুল্যান্স রয়েছে। ওডিশা সরকার কন্ট্রোল রুম চালু করেছে। নম্বর-০৩৩ ২৬৩৮ ২২১৭, ৮৯৭২০ ৭৩৯২৫, ৬৭৮২২ ৬২২৮৬, ৯৩৩২৩৯২৩৩৯। 

মমতা ব্যানার্জির সরকারি টুইটার হ্যান্ডেলে দু’টি হেল্পলাইন নম্বর দেওয়া হয়েছে- ০৩৩-২২১৪৩৫২৬ এবং ০৩৩-২২৫৩৫১৮৫

করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনা পর একাধিক জায়গায় কন্ট্রোল রুম খোলা হয়েছে রেলের তরফে। এক নজরে দেখে নিন কন্ট্রোল রুমের নাম্বার: 

খড়গপুর কন্ট্রোল রুম:- ৯৩৩২৩৯২৩৩৯

খড়গপুর কন্ট্রোল রুম:- ৮১৭২০৭৩৯২৫

এস কে টুডু (বালেশ্বর):- ৭৯৭৮৪১৮৩২২

বালেশ্বর কন্ট্রোল রুম:- ৮২৪৯৫৯১৫৫৯

হাওড়া হেল্পলাইন:- ০৩৩-২৬৩৮২২১৭

Comments :0

Login to leave a comment