Jyotipriyo

বালুর মুখে মৃত্যু ভয়

রাজ্য

এবার বালু নিজে বললেন, ‘মরে যাবো, শরীর ভালো না।’ রবিবার স্বাস্থ্য পরীক্ষার জন্য সিজিও কমপ্লেস থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল প্রাক্তন খাদ্য মন্ত্রীকে। সেই সমণ সেখান উপস্থিত সংবাদমাধ্যমের কর্মীদের একথা বলতে শোনা যায় হাবড়ার তৃণমূল বিধায়ককে। কয়েকদিন আগেই বালু স্বাস্থ্য পরীক্ষার সময় দাবি করেছিলেন তার বাঁ হাত এবং পা অসার হয়ে আসছে। এক কথায় প্যারালাইসড। এদিন দেখা গেলো বালু হাঁটতেই পারছেন না। দুজন ইডি আধিকারিককে সঙ্গী করে তাদের ওপর ভর করে ধীরে ধীরে বাইরে আসছেন সিপিআই(এম) সামাজিক বয়কট করতে বলা মন্ত্রী। 

তবে বালুর শারিরীক অবস্থা যে সঙ্কটজনক নয় তা জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা। উল্লেখ্য রেশন দুর্নীতি কান্ডে বালুর বাড়িতে যখন ইডি তল্লাসি চলছে তখণ কালিঘাট থেকে সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী বালুর মৃত্যুর আশঙ্কা করেছিলেন। তিনি বলেছিলেন, ‘‘বালুর হাই সুগার। ও খুব অসুস্থ। বালু যদি মারা যায় তাহলে ইডির নামে এফআইআর করবো।’’ দল নেত্রীর সেই কথা আজ শোনা গেলো বালুর মুখে। 

রেশন দুর্নীতি মামলায় জেলে বালু এবং বাকিবুর। দুজনেরই একাধিক নামে বেনামী সম্পত্তির হদিস পাওয়া যাচ্ছে প্রতিদিন। বালুর বাড়ির পরিচালককে জেরা করে পাওয়া গিয়েছে একাধিক তথ্য। এর মধ্যে বালুর এই মৃত্যু হয় নতুন মাত্রা যোগ করেছে। তবে এর আগে একধিক বিষয় তৃণমূলের যেই নেতা মন্ত্রীরা গ্রেপ্তার হয়েছেন তারা সবাই বেশির ভাগ সময় কাটিয়েছেন উডবার্ন ওয়ার্ডে। যেমন অসুস্থতার অজুহাত দিয়ে ৮০ দিনের বেশি এসএসকেএম হাসপাতালে রয়ে গিয়েছেন ‘কালিঘাটের কাকু’। 

Comments :0

Login to leave a comment