INDIA VS PAKISTAN

বিরাট-রাহুল ঝড়, রানের পাহাড়ে ভারত

খেলা

cricket world cup indian team rohit sharma virat kohli bengali news asia cup india pakistan cricket

এশিয়া কাপের টপ ফোরের ম্যাচে পাকিস্তানের সামনে ৩৫৭ রানের টার্গেট রাখল টিম ইন্ডিয়া। জোড়া শতরান করেন বিরাট কোহলি এবং কেএল রাহুল। 

প্রথম দিন যেখানে শেষ করেছিলেন, দ্বিতীয় দিনে সেখান থেকেই যেন শুরু করলেন ভারতীয় ব্যাটররা।  আর তারফলে কলম্বোর আর পেমাদাসন স্টেডিয়াম সাক্ষী থাকল কোহলি-রাহুল তান্ডবের। 

রবিবার এশিয়া কাপের সুপার ফোর’র ম্যাচে মুখোমুখি হয় ভারত এবং পাকিস্তান। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ২৪.১ ওভার ব্যাট করে ভারতের স্কোর ছিল ১৪৭/২। বৃষ্টির জন্য স্থগিত হয় প্রথম দিনের খেলা। ম্যাচ স্থগিত হওয়ার সময় ক্রীজে ছিলেন কেএল রাহুল(১৭) এবং বিরাট কোহলি( ৮)। 

সোমবার ছিল সেই ম্যাচের রিজার্ভ ডে। আবহাওয়ার কিছুটা উন্নতি হওয়ায় শুরু হয় দ্বিতীয় দিনের খেলা। প্রথম দিন যেখানে শেষ করেছিলেন, দ্বিতীয় দিন সেখান থেকেই ঝোড়ো ব্যাট শুরু করেন কোহলি এবং রাহুল। তৃতীয় উইকেটে ২৩৩ রানের জুটি গড়েন দুইজন। নির্ধারিত ৫০ ওভারের খেলা শেষে ভারতের স্কোর দাঁড়ায় ৩৫৬/২। ১১১ এবং ১২২ রানে অপরাজিত থাকেন রাহুল এবং কোহলি। জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ৩৫৭ রান। 

এশিয়া কাপের গ্রুপ পর্যায়ের ম্যাচেও মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। বৃষ্টির জন্য ভেস্তে যাওয়া সেই ম্যাচে দাঁড়াতে পারেনি ভারতীয় টপ অর্ডার। যদিও ‘জবাবের’ ম্যাচে জ্বলে ওঠেন ভারতীয় ব্যাটাররা। প্রথম উইকেটে ১২১ রানের জুটি গড়েন রোহিত শর্মা এবং শুভমান গিল। 

গ্রুপ স্তরের ম্যাচে আগুনে বোলিং করলেও টপ ফোরের ম্যাচে জ্বলে উঠতে ব্যর্থ হন পাকিস্তানি বোলাররা। প্রথম দিন রোহিত শর্মাকে ৫৬ এবং শুভমান গিলকে ৫৮ রানে আউট করেন শাদাব খান এবং শাহিন আফ্রিদী। দ্বিতীয় দিনে একটিও উইকেট নিতে পারেননি পাকিস্তানি বোলাররা। 

 

Comments :0

Login to leave a comment