PRITAM KOTAL

আন্দোলনরত কুস্তিগীরদের পাশে মোহনবাগানের প্রীতম

খেলা

wrestler protest news mohun bagan pritam kotal pritam kotal on wrestler protest  wrestlers protest bengali news

দেশের কুস্তিগিরদের আন্দোলন ঘিরে রীতিমতো সরগরম জাতীয় রাজনীতি। আর এবার সেই আন্দোলনের পাশে দাঁড়ালেন মোহনবাগান  অধিনায়ক (Captain, Mohun Bagan) প্রীতম কোটাল (Pritam Kotal)।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল থেকে ধর্নায় শামিল হন কুস্তিগির সাক্ষী মালিক, বজরং পুনিয়া, বিনেশ ফোগাট সহ আরও অনেকে। জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংকে গ্রেফতার করার দাবিতে তাঁদের এই প্রতিবাদ। ইতিমধ্যেই বিরোধী রাজনৈতিক শিবিরের বহু নেতৃত্ব, এই আন্দোলনকে সংহতি জানিয়েছেন। পাশে থাকতে দেখা গেছে সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury), কংগ্রেস নেতৃত্ব রাহুল গান্ধী (Rahul Gandhi) সহ আরও অনেককেই। এমনকি, আন্দোলনকারীরা ঠিক করেন মঙ্গলবার তাঁরা তাঁদের প্রাপ্ত পদক হরিদ্বারের গঙ্গায় ভাসিয়ে দেবেন।  

আর এবার এই প্রসঙ্গে মুখ খুললেন সবুজ মেরুন অধিনায়ক প্রীতম কোটাল। 

লড়াকু কুস্তিগীরদের পাশে দাঁড়িয়ে প্রীতম ফেসবুকে লিখেছেন, ‘আমাদের দেশের কুস্তিগীররা লড়াই করছে। হ্যাঁ, এটা করতেই তাঁরা জন্মেছে। তবে এবার তাঁরা রিং বা পদকের জন্য লড়ছে না। ন্যায় বিচারের জন্য, তাঁরা রাজপথে লড়াই করছে। আমি সত্যিই আশা করি যে, তাঁরা সঠিক বিচার পাবে। এটি ক্রীড়াবিদদের জন্য, একজন ক্রীড়াবিদের তরফ থেকে একটি শক্তিশালী প্রার্থনা।‘

কুস্তিগিরদের এই আন্দোলনের ওপর বর্বরোচিত আক্রমণ নামিয়ে আনে পুলিশ। টেনে হিঁচড়ে তাঁদের জোর করে পুলিশের গাড়িতে তোলা হয়। যে দেশের জন্য কুস্তিতে লড়ে তিনি সোনা এনেছেন, সেই রাষ্ট্রের পুলিশের হাতেই নিগ্রহ হতে হয়  সাক্ষী মালিকদের (Sakshi Malik)। 

ক্রীড়া মহলের প্রশ্ন, এই লজ্জা আমরা লুকোবো কোথায়? যখন দেশের খেলাধূলার উন্নতির স্বার্থে চেষ্টা করা হচ্ছে, সেই জায়গায় দাঁড়িয়ে কেন আক্রমণ তাঁদের ওপর? বিজেপি নেতৃত্ব ব্রিজভূষণ শরণ সিংকে আড়াল করার জন্যই কী কেন্দ্রীয় সরকার এত তৎপর? সেই প্রশ্নও উঠছে। 

Comments :0

Login to leave a comment