BLAST EAST MEDINIPUR

ফের বিস্ফোরণ পূর্ব মেদিনীপুরে, ফের তৃণমূল যোগ

জেলা

ছবি প্রতীকি।

আবারও বিস্ফোরণ পূর্ব মেদিনীপুরে। মুগবেড়িয়া এলাকার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের মধ্যবিলা গ্রামে মঙ্গলবার হয়েছে বিস্ফোরণ।

এদিন সন্ধ্যার দিকে বিস্ফোরণের বিকট আওয়াজে কেঁপে ওঠে গ্রাম।  তৃণমূল কর্মী দিলীপ জানার বাড়িতে বিস্ফোরণের আওয়াজ পাওয়া যায় বলে জানা গিয়েছে। কিন্তু কিভাবে বিস্ফোরণ তা সঠিকভাবে জানা যায়নি। যদিও পুলিশের দাবি কার্বাইড গ্যাসের বিস্ফোরণ ঘটেছে। কিন্তু গ্রামবাসীদের বক্তব্য মজুর বোমা বা বিস্ফোরক থেকে বিস্ফোরণ হয়েছে। 

রাত পর্যন্ত চারজনের আহত হবার খবর পাওয়া যাচ্ছে। তৃণমূল কর্মী দিলীপ জানার কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। এই অর্জুননগর গ্রাম পঞ্চায়েত এলাকা দীর্ঘদিন ধরেই সন্ত্রাস কবলিত। তৃণমূলের লাগামহীন সন্ত্রাসে বিপর্যস্ত এই এলাকার বাসিন্দারা। ২০২২ সালের ডিসেম্বর মাসে এই মুগবেড়িয়া এলাকার নাড়ুয়াবিলা গ্রামে তৃণমূল নেতা রাজকুমার মান্নার বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। চারজনের মৃত্যু হয় ওই ঘটনায়। চলতি বছরে এগরার খাদিকুল গ্রামে বেআইনি বোমা তৈরির কারখানায় বিস্ফোরণের ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছিল। আবারও এই মুগবেড়িয়ার মধ্যবিলা গ্রামে এই বিস্ফোরণের ঘটনা। 

একের পর এক বিস্ফোরণের ঘটনায় তৃণমূল কংগ্রেসের যোগ মিলছে বারবার। মজুত বোমা এবং অস্ত্র যে উদ্ধার হয়নি, বরং মজুত বাড়ছে, বামপন্থীরা সে দাবি বারবার করছেন। কিন্তু মঙ্গলবারই রাজ্য পুলিশের প্রধান, ডিজি মনোজ মালব্য শুনিয়েছেন যে ছোট ঘটনাকে বড় করে দেখানো হচ্ছে। 

একাধিক ঘটনায় বল ভেবে বোমা নিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে আহত হচ্ছে শিশুরাও। এদিনই দিনহাটাতে এমন হয়েছে। বামপন্থীদের পাশাপাশি কংগ্রেস এবং আইএসএফ-ও বলেছে যে পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে তত মরিয়া হয়ে সন্ত্রাসে নেমেছে তৃণমূল কংগ্রেস। এর আগে বীরভূমেও তৃণমূলের এক প্রার্থীর বাড়ি থেকে উদ্ধার হয়েছে বিস্ফোরক, অস্ত্রশস্ত্র। 

সিপিআই(এম) একাধিক ঘটনায় মনে করিয়েছে যে পূর্ব মেদিনীপুরে বিস্ফোরণে তুলনায় বেশি। তৃণমূল ছেড়ে বিজেপি’র নেতা শুভেন্দু অধিকারীর ভূমিকা নিয়েও তুলেছে প্রশ্ন। 

Comments :0

Login to leave a comment