Abhishekh Comment

অভিষেকের মন্তব্যের বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ বিকাশ ভট্টাচার্য্য

রাজ্য

বিচার ব্যবস্থা সম্পর্কে তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির মন্তব্যের পরিপ্রেক্ষিত হাই কোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষন করলেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। এদিন তিনি প্রধান বিচারিপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্য্যের ডিভিসন বেঞ্চে অভিষেকের মন্তব্য প্রসঙ্গ তুলে দৃষ্টি আকর্ষন করেন। তিনি বলেন যে তৃণমূল সাংসদ যেই মন্তব্য করেছেন তাতে বিচার ব্যবস্থার গড়িমা নষ্ট হয়েছে। প্রধান বিচারপতি তার কাছে জানতে চান যে তিনি এই বিষয় মামলা দায়ের করবেন কিনা। তখন সিপিআই(এম)’র আইনজীবী সাংসদ বলেন যে, এই বিষয় আদালত স্বতঃপ্রনোদিত ভাবে মামলা দায়ের করুক। 


এদিন ভট্টাচার্য্য ছাড়া একাধিক প্রবীন আইনজীবী প্রধান বিচারপতির ডিভিসন বেঞ্চে তৃণমূল সাংসদের মন্তব্যের পরিপ্রেক্ষিতে ক্ষোভ প্রকাশ করেন। প্রধান বিচারপতির পক্ষ থেকে বৃহত্তর বেঞ্চে আবেদনের পরামর্শ দেন।
এসএসকেএম হাসপাতালে আহত তৃণমূল কর্মীদের দেখতে গিয়ে হাসপাতালের মধ্যে সাংবাদিক সম্মেলন করে অভিষেক বলেন, ‘‘বিচারপতি রাজশেখর মান্থা সমাজ বিরোধীদের রক্ষাকবচ দিচ্ছে।’’


ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিভিন্ন মহল থেকে সমালোচনার ঝড় ওঠে। অবসর প্রাপ্ত বিচারপতিরাও এই বিষয় নিজেদের উষ্মা প্রকাশ করেন। উল্লেখ্য সমালোচনা হলেও অভিষেক এই বিষয় কোন ক্ষমা চাননি।

Comments :0

Login to leave a comment