Md Selim in Panchayat rally

জাল সার্টিফিকেটের পঞ্চায়েত মানবে না বাংলা: বিক্ষোভসভায় সেলিম

কলকাতা

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি প্রথম ভোটে লড়াই করেছিলেন পাশের জাল সার্টিফিকেট দিয়ে। দেশের প্রধানমন্ত্রীও জাল সার্টিফিকেট বানিয়ে ক্ষমতায় এসেছেন। আমাদের পঞ্চায়েত নির্বাচনেও জাল সার্টিফিকেট বানিয়েই ক্ষমতা দখল করছে তৃণমূল। কিন্তু মানুষ এই জাল সার্টিফিকেটে তৈরি পঞ্চায়েত মানবেন না বাংলার মানুষ। 
বৃহস্পতিবার কলকাতায় বামফ্রন্টের মিছিল থেকে বললেন এই ঘোষণা করেছেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি বলেছেন, পঞ্চায়েত নির্বাচনে লুঠেরাদের নামিয়ে ভোট লুঠ করেছে মমতা ব্যানার্জির বিরুদ্ধে লড়াই চলবে। বরং আরও তীব্র হবে, রাস্তায় নেমে এই লড়াই চলবে ‘শেষ তক’। 


সেলিম আরও বলেন, প্রবল শক্তি, টাকার শক্তি, প্রশাসনিক শক্তি সমস্ত শক্তি দিয়ে যদি মানুষের কন্ঠকে দাবিয়ে রাখা যেত তাহলে ইংরেজদের ভারত ছেড়ে পালাতে হত না। তেমনি মমতা ব্যানার্জিও দিনের পর দিন চুরি লুঠতরাজ চালিয়ে যাবেন, তা দেখে মানুষ চুপ থাকবেন না।


নির্বাচনে প্রবল সন্ত্রাস, পরবর্তীতে ভোট গণনার নামে নির্লজ্জ কারচুপি। এমনকি নির্বাচন পরিবর্তী সন্ত্রাসেও জ্বলছে গ্রাম। মৃত্যু মিছিল দীর্ঘ হচ্ছে। এই সন্ত্রাস, ভোট লুঠেরাদের বিরুদ্ধে ও মমতা ব্যানার্জীর প্রশাসনের অপদার্থতার বিরুদ্ধে শুক্রবার ধর্মতলার লেনিন মূর্তির পাদদেশ থেকে এন্টালি মার্কেট পর্যন্ত মিছিল করে বামফ্রন্ট, কংগ্রেস ও আইএসএফ। মিছিলের নেতৃত্বে ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম সহ রাজ্য বামফ্রন্ট, কংগ্রেস ও আইএসএফ নেতৃবৃন্দ। ছিলেন আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকিও।


একের পর এক গণনাকেন্দ্রের উল্লেখ করেছেন বামফ্রন্ট নেতৃবৃন্দ। ভাঙড়ে একই অভিজ্ঞতা জানিয়েছেন নওসাদ সিদ্দিকি। জয়ের পরও দেওয়া হয়নি সার্টিফিকেট। তৃণমূল হেরে গিয়েছে গণনায়। এজেন্ট, প্রার্থীদের বের করে জয়ী ঘোষণা করা হয়েছে তৃণমূলকে। তাদেরই দেওয়া সার্টিফিকেট। 
পঞ্চায়েত নির্বাচনকে বিজেপি’র ভুমিকা নিয়েও বলতে গিয়ে মহম্মদ সেলিম বলেন তৃণমূল-বিজেপি ‘টাকার এপিঠ-ওপিঠ’। আরএসএস মমতা ব্যানার্জির মাধ্যমে টাকা দিয়ে পশ্চিমবঙ্গের গণতন্ত্রকে ধ্বংস করেছে। আরএসএস ত্রিপুরা, গুজরাট, মধ্যপ্রদেশ, আসাম, উত্তর প্রদেশে যে ছকে চলছে, এ রাজ্যে মমতা ব্যানার্জিকে একই ভাবে পরিচালনা করছে। এমনকি বাংলা ভাগেরও পরিকল্পনা চলছে। কোচবিহার থেকে উত্তরবঙ্গে আলাদা রাজ্য করতে চাইছে বিজেপি। বাংলা ভাগের এই চক্রান্তের বিরুদ্ধে রুখে দাড়াবে বাংলার মানুষ বলেন সেলিম।


পঞ্চায়েত নির্বাচনে সমস্ত রাজনৈতিক দলের নিহত কর্মী, ভোট কর্মী ও মৃত সাধারণ মানুষকে শ্রদ্ধা জানিয়ে স্মরণ করেছে বামফ্রন্ট। সমস্ত জেলায় নিহত ৬০ জনের ছবি রেখে স্মরণ করা হবে। মহম্মদ সেলিম বলেছেন, ভোট লুটের জন্য তৃণমূলের বাহিনীর কারও কারও নাম রয়েছে মৃতদের তালিকায়। এই অংশের মৃত্যুর জন্যও দায়ী মমতা ব্যানার্জি।

Comments :0

Login to leave a comment