Srinagar Terror Attack

শ্রীনগরের পুলিশ আধিকারিককে লক্ষ্য করে গুলি উগ্রপন্থীদের

জাতীয়

ক্রিকেট খেলার সময় উগ্রপন্থীদের গুলিতে গুরুতর জখম হলেন জম্মু-কাশ্মীর পুলিশের এক অফিসার। শ্রীনগরের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে উপত্যকা জুড়ে।

পুলিশ এবং সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, রবিবার শ্রীনগর শহরের উপকন্ঠে এক ঈদগাহ'র মাঠে স্থানীয় কিশোরদের সঙ্গে ক্রিকেট খেলছিলেন জম্মু-কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর মাসরুর আহমেদ ওয়ানি। সেই সময় অজ্ঞাত পরিচয় উগ্রপন্থীরা তাঁর উপর হামলা চালায়।

সোশ্যাল মিডিয়া এক্সে এই সংক্রান্ত একটি পোস্ট করে জম্মু-কাশ্মীর পুলিশ লিখেছে, মাসরুর আহমেদ ওয়ানিকে ঘটনার প্রায় সঙ্গে সঙ্গেই হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক তদন্তে উঠে এসেছে, পিস্তল ব্যবহার করে তাঁর উপর হামলা চালানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালে দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেই সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে কেন্দ্রের বিজেপি সরকার। আরএসএস এবং বিজেপি'র দীর্ঘদিনের দাবি ছিল এই ধারা রদ করতে হবে।  এই ধারা অনুযায়ী, সাংবিধানিক ভাবে বিশেষ কিছু অধিকার পেত জম্মু-কাশ্মীর। ৩৭০ ধারা বাতিলের পাশাপাশি জম্মু-কাশ্মীর  রাজ্যের অবলুপ্তি ঘটিয়ে দুটি কেন্দ্র শাসিত অঞ্চল তৈরি করে নরেন্দ্র মোদী সরকার। অঞ্চল দুটির নাম দেওয়া হয় লাদাখ এবং জম্মু-কাশ্মীর। কেন্দ্রের দাবি ছিল, ৩৭০ ধারার ফলে একদিকে উন্নয়ন ব্যহত হচ্ছে, অপরদিকে এরফলে বিচ্ছিন্নতাবাদী শক্তিগুলির কাজ করতে সুবিধা হচ্ছে। কিন্তু সেই দাবি যে ভুল, তা রবিবারের ঘটনায় ফের একবার স্পষ্ট হয়ে গেল।
 

Comments :0

Login to leave a comment