Parliament smoke attack

ললিত ঝা নয়, সংসদে স্মোক অ্যাটাকের মূল মাথা মনোরঞ্জন দাবি তদন্তকারীদের

জাতীয়

ললিত ঝা নয়, সংসদে স্মোক অ্যাটাকের মূল মাথা অন্যতম অভিযুক্ত ডি মনোরঞ্জন। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর ললিত ঝাকে জেরা করে যেই তথ্য তদন্তকারি আধিকারিকদের হাতে এসেছে তার ভিত্তিতে তাদের এই অনুমান। সূত্রের খবর ঝা তদন্তকারীদের কাছে জানিয়েছেন যে মনোরঞ্জন তাকে এবং বাকিদের বিভিন্ন সময় উদ্বুদ্ধ করেছে কিছু করার জন্য। সরকারের বিভিন্ন নীতির বিরুদ্ধে কিছু করার জন্য। 
মাইসোরের বাসিন্দা মনোরঞ্জন কোন কাজ না করলেও বিভিন্ন সামাজিক কাজের সাথে যুক্ত থাকতো বলে জানা গিয়েছে। মনোরঞ্জন এবং সাগর শর্মা দুজন গত ১৩ ডিসেম্বর সংসদের ভিতর কেনেস্টার নিয়ে ঢুকে পড়েন। দর্শক আসন থেকে লাফ কেটে তারা একের পর এক বেঞ্চ টোপকে প্রায় পৌঁছে গিয়েছিলেন অধ্যক্ষের আসনের কাছে। 
বেকারত্ব, মণিপুর সহ সম্প্রতি ঘটে যাওয়া একাধিক বিষয় নিয়ে স্লোগান দিতে থাকে তারা। কিছুক্ষণের জন্য সংসদের ভিতর একটা গোলমালের পরিস্থিতি তৈরি হয়। মার্শাল এসে ওই দুজকে গ্রেপ্তার করে। সংসদ ভবনের বাইরে থেকে গ্রেপ্তার করা হয় নীমল এবং অমল শিন্ডে নামে দুজনকে। পরে ললিত ঝা এবং মহেশ কুমাওয়াতকেও গ্রেপ্তার করে পুলিশ। বৃহস্পতিবার কর্ণাটন থেকে সাইকৃষ্ণ জাগালী এবং উত্তরপ্রদেশের অতুল কুলসেত্রাকেও গ্রেপ্তার করেছে তদন্তকারিরা। জাগালীর রুমমেট ছিলেন ডি মনোরঞ্জন। বিজেপি সাংসদ প্রতাপ সিমহার পাশ নিয়ে ভিতরে এই ঘটনা ঘটায় দুজন। এই ঘটনায় এখনও পর্যন্ত বিজেপি সাংসদকে জিজ্ঞাসাবাদ করেনি তদন্তকারিরা। 
শুক্রবার ললিত ঝাকে আদালতে পেশ করা হলে তাকে ১৪ দিনের পুলিশি হেপাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

Comments :0

Login to leave a comment