Supriya Shole vs Sunetra Pawar

লোকসভায় বারামতি দেখতে পারে পাওয়ার বনাম পাওয়ার

জাতীয়

লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রের বারামতি কেন্দ্র থেকে সুপ্রিয়া শোলের বিরুদ্ধে প্রার্থী হতে পারেন এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী অজিত পাওয়ারের স্ত্রী সুনেত্রা পাওয়ার। অজিত পাওয়ারের শিবিরের পক্ষ থেকে এই বিষয় এখনও কোন ঘোষনা না করা হলেও রাজনৈতিক মহলে এমনই জল্পনা চলছে।

২০০৯ সাল থেকে ওই কেন্দ্রে এনসিপি প্রার্থী হিসাবে জয়ী হয়ে আসছে সুপ্রিয়া। কিন্তু এখন পরিস্থিতি পুরোপুরি আলাদা। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী অজিত পাওয়ারের হাতে এনসিপির রাশ। আলাদা দল করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী শরদ পাওয়ার। শরদ ‘ইন্ডিয়া’ মঞ্চের সঙ্গী। অজিত নাম লিখিয়েছেন এনডিএ শিবিরে।

সম্প্রতি অজিত পাওয়ার মন্তব্য করেছেন যে বারামতি কেন্দ্র নতুন একজনকে প্রার্থী করা হবে, যার সঙ্গে অভিজ্ঞ ব্যাক্তিদের সহযোগীতা থাকবে। এছাড়া তিনি ওই কেন্দ্রের সাধারণ ভোটারদের কাছে আবেদন করেছেন নবাগত একজনকে জয়ী করার জন্য। এই নবাগত কি সুনেত্রা? তা খোলসা করেননি অজিত। 

বারামতি দীর্ঘদিন ধরে পাওয়ার পরিবারের শক্ত ঘাঁটি। ওই কেন্দ্র শরদ পাওয়ারের হাত থেকে নিজের হাতে নিতে মোরিয়া অজিত। সেই ক্ষেত্রে ওই কেন্দ্রে যে সুনেত্রা পাওয়ার এনসিপির প্রার্থী হবেন তা এক প্রকার নিশ্চিত বলেই অনেকে মনে করছেন।

তবে লোকসভা নির্বাচনে নিজের পরিবারের সদস্যের বিরুদ্ধে লড়াই করতে তৈরি সুপ্রিয়া। সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, ‘‘এটা গনতান্ত্রিক অধিকার সবারই অধিকার আছে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার।’’ 

Comments :0

Login to leave a comment