Rape Girlchild Medinipur

ধর্ষিতা কিশোরী, চিকিৎসা নেই, দোষীকে বাঁচাতে সালিশী, তীব্র বিক্ষোভ

জেলা

পুলিশকে ঘিরে বিক্ষোভ মেদিনীপুর শহরে।

বছর নয়ের নাবালিকাকে ধর্ষণের অভিযোগ ঘিরে তীব্র হলো বিক্ষোভ। অভিযুক্ত তৃণমূল পরিচালিত ক্লাবের এক কর্তা। ঘটনাকে আড়াল করতে প্রশাসনের মরিয়া চেষ্টা। অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এবং প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। অভিযোগ, অভিযুক্তকে বাঁচাতে মরিয়া শাসকদল ও পুলিশ প্রসাশন। 
বিক্ষোভকারীদের বক্তব্য, নির্যাতিতা শিশু কন্যাকে ১৮ ঘন্টা মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের এক কোণায় রক্তাক্ত অবস্থায় প্রায় বিনা চিকিৎসায় ফেলে রাখা হয়েছে। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে মেদিনীপুর শহরে। পুলিশ জানিয়েছে অভিযুক্ত সোমনাথ মন্ডল (৪০) সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মী। 
নির্যাতিতা শিশুর মা পুলিশকে জানিয়েছেন, রবিবার বিকালে তোলাপাড়া এলাকায় তৃণমূলের একটি মিছিল ছিল। দুপুর থেকে থেকে সেখানে জোরে জোরে মাইক বাজছিল। তাঁর মেয়ে ও পাড়ার এক বন্ধুর সঙ্গে দেখতে গিয়েছিলো। বিরিয়ানি খাওয়াবে বলে অভিযুক্ত ঘটনাস্থল থেকে দুই জনকে ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করে। খবর পেয়ে পাড়ার মহিলারা ঘটনাস্থলে ছুটে গিয়ে দেখেন নির্যাতিতা শিশুটি কাঁদতে কাঁদতে রাস্তায় খুঁড়িয়ে হাঁটছে। পরনের পোশাকও ছিল রক্তে ভেজা। অভিযুক্তের ঘরে গিয়ে দেখে বিছানাতেও রক্তের দাগ। তাঁরাই খবর দেন পুলিশে। পুলিশ এসে ওই ব্যক্তিকে আটক করে মেদিনীপুর কোতোয়ালি থানায় নিয়ে যায়। 
নির্যাতিতার পরিবারের পক্ষ থেকে মহিলা পুলিশ থানায় লিখিত অভিযোগ জানানো হয়। অভিযোগ, পরিবারের হাতে অভিযোগপত্রের কোনো রিসিভড কপি না দিয়ে নির্যাতিতা ও তার মাকে থানায় বসিয়ে রাখা হয়। কারোর সঙ্গে দেখা করতে পর্যন্ত দেওয়া হয়নি। রাত একটা নাগাদ বাড়ি চলে যেতে বলা হয়। বাড়ি ফিরতে পুলিশ কোনো সহায়তা করেনি। রাতে নির্যাতিতাকে মেদিনীপুর মেডিকেলে পাঠানো হয়। কিন্তু পুলিশ প্রশাসন হাসপাতালে কোনো কাগজপত্র জমা দেয়নি।
নির্যাতিতার মা জানিয়েছেন, সালিশি সভার মাধ্যমে এই ঘটনা আড়াল করার চেষ্ট করা হয় টাকার বিনিময়ে। অভিযুক্তের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে রবিবার রাতেই কোতোয়ালি থানায় এলাকার মানুষ বিক্ষোভ দেখান। মেদিনীপুর মেডিক্যালে বিক্ষোভ দেখান তাঁরা। বিক্ষোভের জেরে এদিন সন্ধ্যার পর চিকিৎসা শুরু হয় নির্যাতিতার। এক মহিলা পুলিশ অফিসার নির্যাতিতা ও তার মাকে হাসপাতাল থেকে অন্যত্র সরাতে গেলে হাসপাতাল চত্বরে পুলিশের গাড়িকে ঘিরে ধরে তুমুল বিক্ষোভ চলে
দোষীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছে মহিলা সমিতি ও এসএফআই। মঙ্গলবার বিক্ষোভ ডেপুটেশন কর্মসূচি হবে জানানো হয় এসএফআই এবং মহিলা সমিতির পক্ষ থেকে।

Comments :0

Login to leave a comment