MAOIST ATTACK

ছত্তিশগড়ে কংগ্রেস বিধায়কের উপর মাওবাদী হামলা

জাতীয়

MAOIST ATTACK CONGRESS BJP CHATTISGARH BENGALI NEWS

ছত্তিশগড়ের বিজাপুর জেলায় কংগ্রেস বিধায়ক বিক্রম মান্ডবীর উপর আক্রমণ চালানোর অভিযোগ উঠল মাওবাদীদের বিরুদ্ধে। বিজাপুর পুলিশ জানিয়েছে, মান্ডবীর কনভয়ে হামলা চালানো হয়। মান্ডবীর গাড়ি ছাড়াও বিজাপুর জেলা পরিষদের কংগ্রেসী সদস্য পার্বতী কাশ্যপের গাড়িতেও এলোপাথাড়ি গুলি ছোড়ে মাওবাদীরা। হামলার ঘটনায় যদিও হতাহতের কোনও খবর নেই। 

কংগ্রেস সূত্রে খবর, বিজাপুর জেলার মাওবাদী প্রভাবিত অঞ্চল গঙ্গালুর হাটে পথ সভা করা হয় দলের তরফে। সভা শেষে জেলা সদরে ফিরছিলেন কংগ্রেস নেতা কর্মীরা। তখনই পাদেড়া গ্রামের কাছে তাঁদের উপর হামলা চালানো হয়। 

এই ঘটনার সঙ্গে সঙ্গে পালটা অভিযানে নামে পুলিশ। কোম্বিং অপারেশন শুরু হয়। একইসঙ্গে বিক্রম মান্ডবীর নিরাপত্তাও জোরদার করা হয়েছে। মাওবাদীদের কোন এরিয়া কমিটি এই ঘটনা ঘটিয়েছে তা এখনও স্পষ্ট নয়।

ছত্তিশগড়ে নির্বাচিত জনপ্রতিনিধিদের উপর মাওবাদী হামলা এই প্রথম নয়। ২০১৯ সালে দান্তেওয়াড়া জেলার বিজেপি বিধায়ক ভীমা মান্ডবীর কনভয়ে হামলা চালায় মাওবাদীরা। ঘটনায় ভীমা মান্ডবী প্রাণ হারান। দান্তেওয়াড়ার পাশাপাশি বিজাপুর জেলার বিজেপি বিধায়ক তথা প্রাক্তন বনমন্ত্রী মহেশ গাগড়ার উপরেও ২০১৯ সালে মাওবাদী হামলা হয়েছিল। সে যাত্রায় অল্পের জন্য প্রাণে বাঁচেন মহেশ গাগড়া। 

অপরদিকে মঙ্গলবারই বিজাপুর জেলার অপর প্রান্তে মাওবাদীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। জেলার কচলাবারি অঞ্চলে এই ঘটনা ঘটেছে। পুলিশের দাবি সংঘর্ষে ১ মাওবাদী স্কোয়াড সদস্য প্রাণ হারায়। গুরুতর জখম অবস্থায় পুলিশের হাতে গ্রেপ্তার হন আরও ২ মাওবাদী সদস্য। পুলিশের অনুমাণ, সেই ঘটনার বদলা নিতেই শাসকদল কংগ্রেসের বিধায়কের উপর হামলা চালানো হয়ে থাকতে পারে।

Comments :0

Login to leave a comment