UP PROTEST PAPER LEAK

চাকরির পরীক্ষার প্রশ্ন ফাঁসে লক্ষ্ণৌয়ের রাস্তায় যুব বিক্ষোভ

জাতীয়

লক্ষ্ণৌয়ে বিক্ষোভরত যুবক যুবতীরা।

পুলিশে চাকরির পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ক্ষোভের মুখে উত্তর প্রদেশ সরকার। লক্ষ্ণৌয়ে পাবলিক সার্ভিস কমিশনের দপ্তরের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন পরীক্ষার্থীরা। 
৬০ হাজার পদের জন্য ৪৮ লক্ষ যুব বসেছিলেন এই পরীক্ষায়। ১৭ ও ১৮ ফেব্রুয়ারি চার দফায় নেওয়া হয় পরীক্ষা। রেল স্টেশন থেকে বাস রাস্তায় পরীক্ষার্থীদের ভিড় বলে দিয়েছে নিশ্চিত বেতনের কাজ পাওয়া কত কঠিন। এবার সেই পরীক্ষা ঘিরে বিক্ষোভের মুখে পড়েছে রাজ্যের বিজেপি সরকার। 


শুক্রবারই যদিও বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঞ্চে ছিলেন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও। এখানেই এক ছাত্রীকে ধর্ষণের দায়ে ঘটনার মাসখানেক পর বিজেপি’র তিন নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিরোধীরা একটি ভিডিও সামনে আনায় পুলিশ বাধ্য হয় তাদের ধরতে। 
মোদীর ভাষণে ছিল শিবমাহাত্ম্যের প্রচার। ইঙ্গিত স্পষ্ট করে বলেছেন যে বারাণসী কাশী বিশ্বনাথ মন্দিরের দেবতা শিব এখন খুশি। বারাণসীতে এখন উন্নয়নের ডমরু বাজছে। 
এই মন্দিরের পাশে জ্ঞানবাপী মসজিদের একটি অংশে পুজো করার অনুমতি দিয়েছে আদালত। মোদীর ভাষণে তারই ইঙ্গিত, মত একাংশের। 
চাকরিপ্রার্থীদের ক্ষোভ নিয়ে সরব হয়েছে কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব। এলাহাবাদ বা প্রয়াগরাজে অখিলেশ বলেছেন, বিজেপি আসলে চাকরি দিতে চায় না। বিজেপি সামাজিক ন্যায়ের জন্য সংরক্ষণও রাখতে চায় না। 
রাহুল বলেছেন, লক্ষ্ণৌ থেকে প্রয়াগরাজ চাকরিপ্রার্থী যুবরা রাস্তায়। প্রশ্নপত্র ফাঁস হয়েছে, অভিযোগ তুলছেন তাঁরা। আর বেনারসে এসেও তা নিয়ে নিশ্চুপ প্রধানমন্ত্রী।
চাকরিপ্রার্থীদের দাবি, ফের পরীক্ষা নিতে হবে প্রশাসনকে। প্রশ্ন ফাঁসের পিছনে দুর্নীতি চক্র জড়িত।

Comments :0

Login to leave a comment