BIMAN BASU BARRACKPUR

সংসদে জনতার কথা পৌঁছাতে জয়ী করুন বাম-কংগ্রেসকে: বিমান বসু

রাজ্য লোকসভা ২০২৪

বারাকপুরে সিপিআই(এম) প্রার্থী দেবদূত ঘোষের সমর্থনে বলছেন বিমান বসু।

বিশ্বজিৎ রায়, কাঁকিনাড়া

তৃণমূল ও বিজেপি এই রাজ্যে বোঝাপড়া করে চলছে। বাংলার মানুষের দাবি সংসদে সোচ্চারে তুলে ধরতে বামফ্রন্ট ও কংগ্রেস প্রার্থীদের জয়কে সুনিশ্চিত করতে হবে। 
একথা বলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। বারাকপুর লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত ও কংগ্রেস সমর্থিত সিপিআই(এম) প্রার্থী দেবদূত ঘোষের সমর্থনে কাকিনাড়া ও নৈহাটিতে দুটি পৃথক জনসভায় বক্তব্য রাখেন তিনি। 
এই দুটি সভায় বক্তব্য রাখেন সিপিআই(এম) রাজ্য কমিটির সদস্য গার্গী চ্যাটার্জী, কংগ্রেস নেতা শুভঙ্কর সরকার প্রমুখ। বক্তব্য রাখেন বারাকপুর লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী দেবদূত ঘোষ।
বারাকপুরে এদিন সিপিআই(এম) প্রার্থীর সমর্থনে জনসভা করেন কেন্দ্রীয় কমিটির সদস্য হান্নান মোল্লা ও আভাস রায়চৌধুরীও।
বসু বলেন, ‘‘আরএসএস’র রাজনৈতিক সংগঠন বিজেপি। এরা মনুবাদী দর্শনে বিশ্বাসী। আরএসএস’র গর্ভে তৃণমূলের জন্ম হয়েছে। আরএসএস মমতা ব্যানার্জিকে মা দুর্গা বলছে। এই রাজ্যে আরএসএস’র প্রধান মোহন ভাগবত যখন আসেন মমতা ব্যানার্জি তখন তাঁর জন্য ফুল,মিষ্টি পাঠিয়ে দেন। মমতা ব্যানার্জি বলেছেন আরএসএস ভালো কাজ করছে। এই রাজ্যে মমতা ব্যানার্জির সরকার ক্ষমতায় আসার পর আরএসএস’র শাখা প্রচুর বেড়েছে। আরএসএস’র মতাদর্শকে প্রতিষ্ঠিত করতেই ধর্মকে রাজনীতির সঙ্গে মিশিয়ে দিচ্ছে বিজেপি। ধর্মের ভিত্তিতে এরা মানুষকে ভাগ করতে চাইছে। মানুষের ঐক্যকে ভাঙতে চাইছে।’’
বসু বলেন, ‘‘এবারের নির্বাচন দেশের ধর্মনিরপেক্ষতা, সংবিধান রক্ষার নির্বাচন। চার দফা নির্বাচন হয়েছে। মোদী সরকার পুনরায় ক্ষমতায় ফিরে আসার সম্ভাবনা ক্রমশ কমছে।’’ 
তিনি বলেন, ‘‘মোদী সরকার ধর্মের ভিত্তিতে নাগরিকত্ব দেওয়ার কথা বলছে। এটা কখনোই মেনে নেওয়া যায় না। তৃণমূল এখন এই নিয়ে অন্য কথা বলছে। এই রাজ্যে মমতা ব্যানার্জি সিএএ নিয়ে পূর্বের অবস্থান পাল্টে ফেলেছে। নীতিহীন ও আদর্শহীন দল তৃণমূল। দেশ ও রাজ্যের মানুষকে রক্ষা করতে তৃণমূল ও বিজেপি-কে পরাস্ত করতে হবে।’’ 
‘‘কৃষক আন্দোলন দেশের মানুষের কাছে নতুন দিশা দেখিয়েছে। কৃষকদের আন্দোলনের কাছে মোদী সরকারকে মাথা নত করতে হয়েছে।’’ একথা বলেন সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য হান্নান মোল্লা। নৈহাটির গাজিপীর হাট ও শ্যামনগরের বাসুদেবপুরে দুটি পৃথক জনসভায় বক্তব্য রাখেন। 
‘‘তৃণমূল ও বিজেপি বিভাজনের রাজনীতিকে হাতিয়ার করে নির্বাচনে জিততে চাইছে। এরা কর্পোরেটদের স্বার্থে কাজ করছে। এই দুই দলকেই এবারের নির্বাচনে পরাস্ত করে মানুষের কন্ঠস্বর সংসদে পৌছে দিতে বাম ও কংগ্রেস প্রার্থীদের জয়কে সুনিশ্চিত করতে হবে।’’, একথা বলেন সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায় চৌধুরী। বক্তব্য রাখেন প্রবীণ পার্টিনেতা তড়িৎ তোপদারও।

Comments :0

Login to leave a comment