Co-Operative Election

একটানা ৪৫ বছর, ফের মেচেদার সমবায়ে জয় বামপন্থীদের

রাজ্য জেলা

জয়ের পর বামপন্থী প্রার্থীরা।

রামশংকর চক্রবর্তী - তমলুক
পূর্ব মেদিনীপুরের মেচেদার শান্তিপুর সমবায় সমিতির নির্বাচনে বিপুল জয় পেল বামপন্থীরা। একটানা ৪৫ বছর ধরে এই এলাকার মানুষজন বামপন্থীদের উপরই ভরসা রাখল। গত পঞ্চায়েত নির্বাচনে এই এলাকায় বিজেপি বিপুল জয় পেয়েছিল। কিন্তু সমবায় নির্বাচনে পর্যুদস্ত হয়েছে বিজেপি ও তৃণমূল।
রবিবার প্রতিনিধি নির্বাচন ছিল। মোট ৫৪ টি আসনের মধ্যে বাম ও প্রগতিশীল প্রার্থীরা ২৬টি, তৃনমূল ১৬টি, বিজেপি ১০টি, নির্দল ২টি আসনে জয়লাভ করেছে। পরিচালন কমিটির মোট ১৮টি আসনের মধ্যে বামপন্থীরা ১০ টি, তৃণমূল ৩টি, বিজেপি ৩টি আসনে জয়ী হয়। ২টি আসন অমীমাংসিত থাকে। বামপন্থীদের এই বিপুল জয়ে অভিনন্দন জানিয়েছেন সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী, অনাদি সাহু, সিপিআই(এম) জেলা সম্পাদক নিরঞ্জন সিহি, ইব্রাহিম আলি, হিমাংশু দাস, অমল কুইলা, ফরিদ আলি সহ অন্যান্য নেতৃবৃন্দ। 


দুটি গ্রাম পঞ্চায়েতের সমস্ত গ্রাম নিয়ে এই সমবায়ের মোট ভোটার ২৮০১। ক্ষেত্র ১৬ টি। মোট ৫৪টি আসনের মধ্যে বামপন্থীদের প্রার্থী ছিল ৪৮ টিতে। এছাড়াও তৃনমূল ৫৪টি, বিজেপি ২২টি, নির্দল ৫টি আসনে প্রার্থী দেয়। রবিবার সকাল ১০ থেকে বেলা ২টা পর্যন্ত রামচন্দ্রপুর হাইস্কুলে ভোটগ্রহণ চলে। বিকাল ৩টা থেকে গণনা শুরু হয়। ফলাফল ঘোষণার পর দেখা যায় পুনরায় বামেদের উপর ভরসা রেখেছেন সাধারণ মানুষ। তবে ফল ঘোষণার পর থেকেই বিজেপি ফেক প্রচার করছে তারা জিতেছে বলে। বিজেপির নেতা বামদেব গুছাইত নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে বিজেপির জয় হয়েছে বলে প্রচার শুরু করে দেয়। বিজেপির বিভিন্ন গ্রুপ থেকেও ফেক প্রচার চালানো হয়।
সিপিআই(এম) কাঁকটিয়া এরিয়া কমিটির সম্পাদক ফরিদ আলি বলেন "সমবায়টির পরিচালনায় বামপন্থীরাই ছিল। এবারের নির্বাচনেও সাধারণ মানুষ বাম প্রগতিশীল জোটের প্রার্থীদের উপর ভরসা রেখেছে। বিজেপি নিজেদের জয় বলে প্রচার চালাচ্ছে। এমন ঘৃণ্য কাজের নিন্দা জানাই।"

Comments :0

Login to leave a comment