Uttarakhand

উত্তরাখণ্ডে নদীতে গাড়ি পড়ে নিহত ৯, আহত অন্তত ১২

জাতীয়

অলকানন্দা নদীতে পড়ে গেল যাত্রী বোঝাই গাড়ি। ঘটনায় ৯ জনের বেশি যাত্রীর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। যখম হয়েছেন অনেকে গাড়িতে ২৬ জন যাত্রী ছিলেন বলে জানা যাচ্ছে। শনিবার দুর্ঘটনাটি ঘটেছে রুদ্রপ্রয়াগ থেকে পাঁচ কিলোমিটার দূরে বদ্রীনাথ হাইওয়ের রতৌলিতে।  
জানা গেছে একটি টেম্পো ট্র্যাভেলার গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে অলকানন্দা নদীতে পড়ে যায়। দুর্ঘটনায় অন্তত ৯ যাত্রী নিহত হয়েছেন বলে জানা গিয়েছে। ১২ যাত্রী আহত হয়েছেন। বদ্রিনাথ হাইওয়ের রতৌলির কাছে এই দুর্ঘটনার খবর পেয়ে ছুটে আসেন স্থানীয়রা। তাঁরা জানিয়েছেন, আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। গাড়িটিতে ২৬ জন যাত্রী ছিলেন।
কাছেই রুদ্রপ্রয়াগ রেললাইনে কর্মরত তিন কর্মীও বিপন্নদের বাঁচাতে নদীতে ঝাঁপ দেন। তাঁদের মধ্যেও একজন মারা গিয়েছেন।
এসপি বিশাখা অশোক ভাদানে বলেছেন, ঘটনাস্থলে উদ্ধারকাজ চলছে। পুলিশের পাশাপাশি বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধারে যুক্ত আছে। গাড়িটি নদীতে পড়ে কিছুটা অংশ জলে ডুবে যায়। গাড়ির মধ্যে থেকে সব যাত্রী বেরিয়ে আসতে পারেননি। নদী থেকে গাড়িটি তোলার কাজ চলছে। 
পুষ্কর সিং ধামি জানিয়েছেন আহতদের চিকিৎসার জন্য নিকটস্থ চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে। ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। 
স্থানীয়রা জানিয়েছেন, দুর্ঘটনাটি ছিল ভয়াবহ। উদ্ধারে যুক্ত বাহিনী জানিয়েছে এখনও পর্যন্ত দু’জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।

Comments :0

Login to leave a comment