INDIA YOUTH FRONT

এনটিএ বাতিলের দাবিতে ৮ জুলাই দিল্লিতে যুব সমাবেশ

জাতীয়

বুধবার ইন্ডিয়া ইয়ুথ ফ্রন্টের সাংবাদিক সম্মেলনে দাবি সনদ দেখাচ্ছেন নেতৃবৃন্দ।

একের পর এক জাতীয় স্তরের প্রবেশিকায় বেনিয়ম। বের হচ্ছে দুর্নীতি। ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ বাতিলের ডাকে ছাত্র ধর্মঘট হচ্ছে ৪ জুলাই, বৃহস্পতিবার। এই দাবিতেই দিল্লিতে ৮ জুলাই সমাবেশ করবে ডিয়াইএফআই সহ এক ঝাঁক যুব সংগঠনের মঞ্চ ‘ইন্ডিয়া ইয়ুথ ফ্রন্ট’। 
৩ জুলাই ইন্ডিয়ান ইয়ুথ কংগ্রেসের দপ্তরে ‘ইন্ডিয়া ইয়ুথ ফ্রন্ট’-র পক্ষ থেকে একটি সাংবাদিক সম্মেলন করা হয়। এই সাংবাদিক সম্মেলন থেকে জানানো হয়েছে আগামী ৮ জুলাই এই ফ্রন্টের পক্ষ থেকে বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের বিরুদ্ধে যন্তরমন্তরে একটি বিক্ষোভ সমাবশের আয়োজন করা হবে। ইন্ডিয়া ইয়ুথ ফ্রন্ট ‘নিট’-র প্রশ্নপত্র ফাঁসের বিরুদ্ধে একটি প্রস্তাব গ্রহণ করেছে। সেখানে অবিলম্বে এইসব পরীক্ষা বাতিল করে স্বচ্ছ ভাবে নতুন করে পরীক্ষার ব্যবস্থা করা, অবিলম্বে দেশের শিক্ষামন্ত্রীর পদত্যাগ, এনটিএ-কে বাতিল করা, প্রশ্নপত্র ফাঁসে জড়িত দোষীদের দ্রুত শাস্তির ব্যবস্থা করা সহ বিভিন্ন দাবি করা হয়েছে।

গত ২ জুলাই দিল্লির হিমাচল সদনে ইন্ডিয়া ইয়ুথ ফ্রন্টের সভা অনুষ্ঠিত হলো।  ইন্ডিয়া ব্লকের ধাঁচে বিভিন্ন যুব সংগঠন লোকসভা নির্বাচনের আগে এই ইন্ডিয়া ইয়ুথ ফ্রন্ট তৈরি করেছিল।  ২ জুলাইয়ের বৈঠকে ইন্ডিয়ান ইয়ুথ কংগ্রেস, ডিওয়াইএফআই, এআইওয়াইএফ, আরওয়াইএফ, এআই ওয়াইএল, এমওয়াইএল,  সিওয়াইএসএস, ভিসিকে (তামিলনাডু),  আরওয়াইএ, আরজেডি ইয়ুথ ফ্রন্ট, জাপ লোকতান্ত্রিক যুব সংগঠন, এনসিপি (শরদ পাওয়ার), যুবা সেনা সহ বিভিন্ন যুব সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
ডিওয়াইএফআই-এর পক্ষ থেকে এই সভাতে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক হিমঘ্নরাজ ভট্টাচার্য ও সর্বভারতীয় কোষাধ্যক্ষ সঞ্জীব কুমার। দীর্ঘ আলোচনার ভিত্তিতে আগামীদিনে দেশজুড়ে বিভিন্ন ইস্যুতে জোরদার আন্দোলন গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে সভাতে। 
পাশাপাশি বেকারত্ব, বিভিন্ন সরকারি দপ্তরে শূন্যপদে দ্রুত নিয়োগ, মহিলাদের বিরুদ্ধে সংগঠিত অপরাধ, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি,  সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার মতো বিষয়েও আগামীদিনে এই ফ্রন্টের পক্ষ থেকে  দেশজুড়ে আন্দোলন গড়ে তোলা হবে বলে সাংবাদিক সম্মেলনে জানানো হয়েছে। 
হিমঘ্নরাজ ভট্টাচার্য বলেছেন। ‘‘চারশো পার করার স্লোগান দিয়ে কোনক্রমে জোট সঙ্গীদের নিয়ে সরকার তৈরি করেছে বিজেপি। যা আসলে নরেন্দ্র মোদী তথা বিজেপি’র নৈতিক হার। কিন্তু আমরা জানি এই সরকার এর পরেও নির্লজ্জ ভাবে জনবিরোধী নীতিই গ্রহণ করবে ও তা বাস্তবায়িত করবে। তাই এই এনডিএ সরকারের বিরুদ্ধে দেশজুড়ে লাগাতার আন্দোলন চালাবে যুবরা। দ্রুত এই দুর্বল সরকারকে পরাজিত সরকারে পরিণত করব আমরা।’’

Comments :0

Login to leave a comment