Police Land Grabbing Basirhat

সরকারি জমি দখলের অভিযোগ পুলিশকর্মীর বিরুদ্ধেই, বিক্ষোভ

জেলা

হাসনাবাদের আবাদ কুলিয়াডাঙ্গা গ্রামে এই জমি দখলের অভিযোগ উঠেছে।

প্রবীর দাস: বসিরহাট

এবার সরকারি জায়গা দখলের অভিযোগ উঠলো খোদ পুলিশের বিরুদ্ধে। তার বিরুদ্ধে শনিবার ক্ষোভে ফেটে পড়লেন গ্রামবাসীরা। দ্ব্যর্থহীন ভাষায় তারা জানিয়ে দিলেন রক্ষক ই ভক্ষক। 
এদিন এমনই চিত্র উঠে এলো উত্তর ২৪ পরগনার হাসনাবাদের আবাদ কুলিয়াডাঙ্গা গ্রামে। গ্রামবাসীদের অভিযোগ, গ্রামেরই বাসিন্দা পুলিশ কনস্টেবল অমিত গাইন শ্মশানের জমি দখল করে বেআইনি নির্মাণ করে ভোগদখল করছেন। শ্মশান পুনরুদ্ধার করতেই তাঁরা বিক্ষোভে শামিল হয়েছেন। 
বিক্ষোভকারীদের অভিযোগ, হাসনাবাদের আবাদ কুলিয়াডাঙ্গায় সরকারি জমিতে বহু পুরনো একটি শ্মশান ছিল। পুলিশের ভয় দেখিয়ে অমিত গাইন নামে এক পুলিশেরই এই কনস্টেবল সেই শ্মশানের জমি দখল করে মাছের খাবারের দোকান করেছে। সেই দোকানের পাশে ৬৭১ দাগে বেণীমাধব দাস নামে এক ব্যক্তির জমিও তিনি দখল করে নির্মাণ শুরু করেছেন বলে অভিযোগ। শ্মশানের এই সরকারি জমি এবং বেণীমাধব দাসের জায়গা অবিলম্বে ফেরত চায় গ্রামবাসীরা। 
পুলিশ কনস্টেবল অমিত গাইনকে তাঁর মাছের খাবারের দোকানে পাওয়া যায়নি। একাধিকবার ফোন করলেও তিনি ফোন ধরেননি। তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়নি । 
এই বিষয়ে হাসনাবাদ ব্লকের অধীন মাখালগাছা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান রামকৃষ্ণ বাড়ুই বলেন, ‘‘ওখানে একটা বহু পুরনো শ্মশান ছিল। সেই শ্মশান দখল করে মাছের খাবারের দোকান করা হয়েছে। আমরা পঞ্চায়েত থেকে মিটিং করে সিদ্ধান্ত নেব কিভাবে ওই শ্মশানের জমি উদ্ধার করা যায়।’’

Comments :0

Login to leave a comment