DELHI SCHOOL BOMB HOAX

স্কুলে স্কুলে হুমকি মেল, নজরদারি বাড়লো দিল্লিতে

জাতীয়

বুধবার এভাবেই দিল্লির স্কুলে স্কুলে ছুটে এসেছেন উদ্বিগ্ন অভিভাবকরা।

দিল্লির স্কুলে স্কুলে বোমা রাখার ই-মেল ঘিরে বাড়ানো হয়েছে নিরাপত্তা। বুধবার সকালে ই-মেল পায় প্রায় একশোটি স্কুল। দ্রুত ছাত্রছাত্রীদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু কোনও স্কুলেই কোনও বিস্ফোরক পাওয়া যায়নি।
ই-মেল কারা পাঠিয়েছে তা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে দিল্লি পুলিশ। দিল্লির শিক্ষামন্ত্রী অতীশী জানিয়েছেন যে প্রায় একশোটি স্কুলে এমন ই-মেল এসেছে। দেখা গিয়েছে পুরোটাই গুজব। কোথাও বোমা পাওয়া যায়নি। 
দিল্লি পুলিশের স্পেশাল সেল ঘটনার তদন্তে নেমেছে। পুলিশ সূত্র উল্লেখ করে কোনও কোনও সংবাদমাধ্যম জানিয়েছে ই-মেলের সঙ্গে রাশিয়ার সংযোগ পাওয়া গিয়েছে। পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই’র যোগও খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে সূত্রের উল্লেখ করে। দিল্লি পুলিশ খতিয়ে দেখছে ‘আইসিস’-র যোগ রয়েছে কিনা। পুলিশের বক্তব্য, গুজব ছড়াতে পাঠানো ই-মেলে এমন আরবি শব্দ ব্যবহার করা হয়েছে যা সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেট বা আইসিস ব্যবহার করে থাকে।
সব স্কুলে বোমা নিষ্ক্রিয়করণ টিম, দমকল এবং গোয়েন্দাবাহিনীর আধিকারিকরা তল্লাশি চালিয়েছেন। বুধবারের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে দিল্লিতে। উদ্বেগ রয়েছে অভিভাবকদের মধ্যে। দিল্লির উপরাজ্যপাল ভিকে সাক্সেনা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক বিশেষ বার্তায় বলেছে পুরোটাই গুজব। আতঙ্কিত হওয়ার কারণ নেই। রাজধানী শহর দিল্লির নিরাপত্তা এবং পুলিশ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নজরদারিতে থাকে। 
সংবাদসংস্থাকে দিল্লির ডেপুটি কমিশনার কেপিএস মালহোত্রা বলেছেন, প্রতিটি রেল স্টেশনেও কড়া নিরাপত্তা রাখা হয়েছে। দিল্লির মেট্রো রেলও সতর্ক রয়েছে। সিআইএসএফ জওয়ানদের সতর্কতার মাত্রা আরও বাড়াতে বলা হয়েছে। পুলিশ জানিয়েছে দিল্লির বিভিন্ন এলাকায় রাস্তায় নজরদারি আরও কঠোর করা হয়েছে।

Comments :0

Login to leave a comment