North Dinajpur Shot Dead

উত্তর দিনাজপুরে দুষ্কৃতীদের গুলিতে খুন আদিবাসী যুবক

জেলা

ফের গুলি করে খুনের ঘটনা ঘটল উত্তর দিনাজপুরের ডালখোলায়। এবার তরুণ আদিবাসী যুবককে লক্ষ করে গুলি করে দুষ্কৃতকারীরা। মঙ্গলবার রাত সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ডালখোলা থানার শিকারপুর সংলগ্ন জয়রামপুর গ্রামে। বাড়ির সামনে এসে যুবককে গুলি করে খুনের অভিযোগ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম জেদা সোরেন (২২)। পেশায় দিনমজুর। 
একের পর খুনের ঘটনায় গোটা উত্তর দিনাজপুর জুড়েই আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। কি কারণে গুলি করে খুন করা হলো এখনো পষ্ট নয়।

স্থানীয় সূত্রে পাওয়া খবরে জানা গেছে, মঙ্গলবার শিকারপুর এলাকার জয়রামপুরে কালী পুজা উপলক্ষ্যে মেলা বসে। পাড়ার সবাই মেলাতে গিয়েছিলেন। পরিবারের অন্য সদস্যরা মেলায় গেলেও জেদা সোরেন ও তাঁর স্ত্রী বাড়িতে ছিলেন। রাতে স্ত্রীকে মশারী টানাতে বলেই প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির বাইরে যান জেদা সোরেন। বাড়ির বাইরে একটা তালগাছের পাশে দুই যুবককে দেখেই জেদা সোরেন প্রশ্ন করেন তোমরা এখানে কি করছো? অভিযোগ তাঁর প্রশ্নের উত্তর না দিয়ে হঠাৎ জেদা সোরেনকে লক্ষ্য করে গুলি চালিয়ে দেয় দুষ্কৃতীরা। নিহতের স্ত্রীর অভিযোগ, পরপর কয়েটি গুলি করেই পালিয়ে যায় দুষ্কৃতীরা। ঘটনাস্থলে লুটিয়ে পড়েন তাঁর স্বামী। তিনি চিৎকার শুরু করেন। বাড়ির বাইরে বেরিয়ে আসেন স্থানীয়রা। স্থানীয়রাই খবর দেয় পুলিশে। ঘটনাস্থলে আসে পুলিশ। রাত দেড়টা নাগাদ আশঙ্কাজনক অবস্থায় জেদা সোরেনকে রায়গঞ্জ মেডিকেল কলেজে ও হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় ডালখোলা ও রায়গঞ্জ থানায় মামলা রুজু হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

এই ঘটনা প্রসঙ্গে স্থানীয় সিপিআই(এম) নেত্রী মিনতি হেমব্রম বলেন, ‘‘গোটা রাজ্যে দুষ্কৃতীরাজ চলছে। বারুদের স্তুপের উপর দাঁড়িয়ে আছে উত্তর দিনাজপুর জেলা। একের পর এক ঘটনা তার প্রমাণ। এই ঘটনার পর থেকে গোটা এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। বারে বারে আদিবাসীদের উপর অমানবিক অত্যাচার থেকে খুন করা হচ্ছে’’। ঘটনার সাথে যুক্ত দুষ্কৃতীদের গ্রেপ্তার করে কঠোর শাস্তির দাবি জানান তিনি।


আদিবাসী যুবক জেদা সোরেন।

Comments :0

Login to leave a comment