Lynching Death Kolkata

চোর’ সন্দেহে পিটিয়ে খুন কলকাতায়

কলকাতা

ফের মোবাইল ‘চোর’ সন্দেহে প্রাণ গেল কলকাতার এক যুবকের। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে মুচিপাড়া থানা এলাকার নির্মলচন্দ্র সেন স্ট্রিটের একটি হস্টেলে। স্থানীয় সূত্রে খবর পেয়ে পুলিশ ওই যুবককে উদ্ধার করে কলকাতার মেডিক্যাল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পরে জানা যায় ওই যুবকের নাম মহম্মদ এরশাদ (৪৭)। এই ঘটনায় রাত পর্যন্ত ২০জনকে আটক করেছে পুলিশ। চলছে জিজ্ঞাসাবাদ।

প্রাথমিকভাবে জানা যাচ্ছে, হস্টেলে কয়েকদিন ধরে মোবাইল চুরি হচ্ছিল। আর সেই সন্দেহ এদিন গিয়ে পড়ে ওই যুবকের ওপর। শুক্রবার তাঁকে হস্টেলের আশেপাশে দেখার পর আবাসিকদের একাংশ ধরে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। মারধর খেয়ে অচৈতন্য হয়ে পড়েন ওই যুবক। অভিযোগ উঠেছে মুচিপাড়ার নির্মলচন্দ্র সেন স্ট্রিটের ‘উদয়ন’ হস্টেলের আবাসিকদের বিরুদ্ধে। এই হস্টেলটিতে মূলত তফসিলি জাতি, উপজাতি সম্প্রদায়ের ছাত্ররা থাকেন। কেউ কলেজ, কেউ বিশ্ববিদ্যালয়, কেউ আবার চাকরির পরীক্ষার প্রস্তুতির দেওয়ার জন্য এই হস্টেলে থাকেন।   

হস্টেল সূত্রে জানা গিয়েছে, কয়েক দিন ধরেই হস্টেল ঘর থেকে মোবাইল ফোন চুরি হচ্ছিল। আর মোবাইল চুরির ঘটনায় সন্দেহ পড়ে মহম্মদ এরশাদের ওপর। শুক্রবার তাঁকে হস্টেলের আশেপাশে দেখে ধরে ফেলেন আবাসিকরা। তারপর চলে মারধর বলে অভিযোগ। পরে মুচিপাড়া থানায় ফোন করে জানানো হয়, উদয়ন হস্টেলে একজনকে আটকে রাখা হয়েছে। পুলিশ সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে দেখে, ওই ব্যক্তি অচৈতন্য হয়ে পড়ে রয়েছেন। তাঁকে উদ্ধার করে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি।

পরে জানা যায়, ‘চুরি’ সন্দেহে অভিযুক্ত মহম্মদ এরশাদ চাঁদনি চকের এক দোকানে মেকানিক হিসাবে কাজ করতেন। কী কারণে তাঁর উপর ‘চোর’ সন্দেহ হলো আবাসিকদের, সে বিষয়ে কোনও তথ্য নেই আপাতত পুলিশের কাছে। ঠিক একইভাবে ‘মোবাইল চোর’ সন্দেহে কলকাতার এনআরএস হাসপাতালের একাংশ ডাক্তারি ছাত্রের মারে ২০১৪ সালে খুন হয় কোরবান শাহ (২৮) নামে মানসিক প্রতিবন্ধী ব্যক্তি। শিয়ালদহের ডিক্সন লেনে চিকিৎসকদের হস্টেলে ওই ঘটনা ঘটে।

Comments :0

Login to leave a comment