KALATAN DASGUPTA

কলতানের মুক্তি কালই, বিধাননগরে থাকবেন নেতৃবৃন্দ

রাজ্য

ডিওয়াইএফআই নেতা কলতান দাশগুপ্ত।

ডিওয়াইএফআই নেতা কলতান দাশগুপ্তকে ইতি মধ্যেই জামিনে মুক্তি দিয়েছে কলকাতা হাইকোর্ট। ২০ সেপ্টেম্বর, শুক্রবার, সকাল ১০:৩০ মুক্তি পাবেন তিনি। মীনাক্ষী মুখার্জি সহ বামপন্থী ছাত্র যুব মহিলা সংগঠনের কর্মীরা বিধাননগরে উপস্থিত থাকবেন তাঁকে বরণ করে নিতে।

শ্যামবাজারের এসএফআই, ডিওয়াইএফআই সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির অবস্থান মঞ্চে সাংবাদিক বৈঠক করে ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক নেত্রী মীনাক্ষী মুখার্জি বলেন, "যাঁরা নির্যাতিতার দোষীদের শাস্তির দাবিতে লড়ছে এবং গোটা রাজ্যের মানুষ সেই লড়াইয়ের অংশীদার, কলতানও সেই লড়াইয়ের একজন সৈনিক। অন্যায়ভাবে গ্রেপ্তার করে মিথ্যা মামলায় আটকে রাখা যাবে না। রাস্তার লড়াই ও আইনি লড়াই একসাথেই চলছিল। আজ সমস্ত চক্রান্তকে ব্যর্থ করে কলতানের জামিন হলো। এই জয় সমস্ত আন্দোলনকারীদের।"

আরজি করের নির্যাতিতার আসল অপরাধীদের আড়াল করার চেষ্টা করছে তাঁদেরও গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তাঁরা। আগামী ২৬ সেপ্টেম্বর কলকাতার রাজপথ গোটা রাজ্যের গরিব, খেটে খাওয়া মেহনতি মানুষ ও বামপন্থী ছাত্র যুব মহিলা সংগঠন দখল নেবে। এই জমায়েতে সকল ধর্মনিরপেক্ষ, প্রগতিশীল শুভবুদ্ধি সম্পন্ন মানুষকে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন তাঁরা। 
রাজ্যে বন্যা কবলিত এলাকায় রেড ভলান্টিয়াররা কাজ করবেন।

Comments :0

Login to leave a comment