NEET scam

নিট দুর্নীতির জাল ছড়ালো কলকাতায়

রাজ্য কলকাতা

নিট কান্ডে কলকাতা থেকে গ্রেপ্তার হলেন এক ব্যাক্তি। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে ওই ব্যাক্তি বহু ডাক্তারি পড়ুয়া এবং তাদের অভিভাবকদের প্রতিশ্রুতি দিয়েছিলেন নিটের মেধা তালিকায় জায়গা করে দেওয়ার। কলকাতার কোন একটি মেডিকেল কলেজে সুযোগ পাইয়ে দেওয়ার কথাও নাকি তিনি দিয়েছিলেন। এর জন্য টাকাও নিয়েছিলেন অনেকের থেকে। এমনটাই জানিয়েছে লালবাজার।

ধৃত ব্যাক্তি একটি কোচিং সেন্টারের সাথে যুক্ত বলে জানা গিয়েছে। শেক্সপিয়ার স্মরণি থানায় এক অভিভাবক তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তিনি অভিযোগ করেন যে ওই ব্যাক্তি ১২ লক্ষ টাকার তার থেকে নিয়েছিল তার সন্তানকে নিটে সুযোগ পাইয়ে দেবে এই প্রতিশ্রুতি দিয়ে। এই ১২ লক্ষের মধ্যে পাঁচ লক্ষ টাকা নাকি ইতিমধ্যে তাকে দেওয়া হয়ে গিয়েছে। এই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাতে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে হেপাজতে নিয়ে ইতিমধ্যে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে।

সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষা নিটকে কেন্দ্র করে ইতিমধ্যে একাধিক দুর্নীতির খবর সামনে এসেছে। বিহার, মহারাষ্ট্র সহ একাধিক রাজ্যে এই দুর্নীতি চক্রের খোঁজ পাওয়া গিয়েছে। এবার সেই তালিকায় যুক্ত হলো কলকাতা।

Comments :0

Login to leave a comment