RANJI FINAL DAY 2

প্রথম ইনিংসে লিড সৌরাষ্ট্রের

খেলা

Ranji trophy indian domestic cricket bengal saurashtra sports bengali news বড় রানের দিকে এগোচ্ছেন অর্পিত চিরাগ জুটি। ছবিঃ রবিন গোলদার

রনজি ফাইনালের দ্বিতীয় দিনের  খেলা শেষ। সৌরাষ্ট্রের স্কোর ৩১৭/৫। সৌরাষ্ট্র প্রথম ইনিংসে ১৪৩ রানে এগিয়ে রয়েছে।

বাংলার ১৭৪ রান তাড়া করতে নেমে প্রথম দিনের শেষে সৌরাষ্ট্রের স্কোর ছিল ৮১/২। দ্বিতীয় দিনের শুরুতেই হার্ভিক দেশাই এবং চেতন সাকারিয়াকে প্যাভেলিয়নে ফেরত পাঠান বাংলার বোলাররা। হার্ভিক বড় রানের ইনিংসের দিকে এগোচ্ছিলেন। কিন্তু তার আগেই, ৫০ রানের মাথায় তাঁকে ফেরত পাঠায় বাংলা। এই সময় সৌরাষ্ট্রের স্কোর ছিল ১০৯/৪।

সেই সময় মনে হচ্ছিল ম্যাচে প্রবল ভাবে ফেরত আসতে চলেছে বাংলা। কিন্তু এরপর জুটি গড়েন ৫ এবং ৬ নম্বরে নামা শেলডন জ্যাকসন এবং অর্পিত ভাসাভাডা। শেলডন  ৫৯ রানের ইনিংস খেলে আউট হন।  অর্পিত ৫৩ রানে অপরাজিত রয়েছেন। এই জুটি ৯৫ রানের ইনিংস খেলে। বর্তমানে চিরাগ জানির সঙ্গে জুটি গড়ে লিড বাড়ানোর চেষ্টা করছেন অর্পিত। দ্বিতীয় দিনের শেষে দুজনেই বড় রানের দিকে এগোচ্ছেন। অর্পিত ৮১ এবং চিরাগ ৫৭ রানে অপরাজিত রয়েছেন। 

প্রাথমিক ভাবে বাংলার চেষ্টা ছিল ২০০ রানের মধ্যে সৌরাষ্ট্রকে অল আউট করার। সেটা না হলেও ২০০ রানের মধ্যে প্রতিপক্ষের  ৬ থেকে ৭ উইকেট নেওয়ার। যাতে প্রথম ইনিংসে স্বল্প রানে পিছিয়ে পড়লেও দ্বিতীয় ইনিংসে বড় রান তৈরির দিকে যেতে পারেন বাংলার ব্যাটাররা। কিন্তু শেলডন এবং অর্পিত জুটি, পরবর্তীতে অর্পিত এবং চিরাগ জুটি দাঁড়িয়ে যাওয়ায় মনোজদের সেই ছক ভেস্তে গিয়েছে। 

বাংলার হয়ে এখনও অবধি মুকেশ কুমার ২টি, ঈশান পোড়েল ২টি এবং আকাশদীপ ১টি উইকেট নিয়েছেন।

বৃহস্পতিবার থেকে ইডেনে রনজি ফাইনালে মুখোমুখি হয়েছে বাংলা এবং সৌরাষ্ট্র। টসে জিতে বাংলাকে প্রথমে ব্যাট করতে পাঠান সৌরাষ্ট্রের অধিনায়ক জয়দেব উনাদকাট। প্রথম বল থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বাংলা। বাংলার গোটা ব্যাটিং লাইন আপ বৃহস্পতিবার চূড়ান্ত ফ্লপ হয়।  শাহবাজ আহমেদ এবং আকাশ পোড়েল জুটির কাঁধে ভর করে কোনওক্রমে ১৭৪ রানে পৌঁছয় বাংলা। 

 

Comments :0

Login to leave a comment