Bomb Blast

বীরভূমে বোমা ফেটে জখম তিন শিশু

জেলা

Bomb Blast


চকলেটের লোভেই ঘটেছে বিপত্তি। চকলেট কেনার তাগিদে কাগজের পেটি সংগ্রহের জন্য আবর্জনার স্তূপে পা দিতেই বিকট শব্দে ঘটে যায় বিস্ফোরণ। ছিটকে পড়ে চার শিশু! ফলাফল, বোমার ঘায়ে ফের জখম শৈশব। যততত্র বোমা মজুদের অন্যতম নিরাপদ ঠিকানা যে বীরভূম ফের প্রমান দিয়েছে এই ঘটনা। 


ঘটনাস্থল বীরভূমের মল্লারপুর থানার খোরাসিনপুর গ্রাম। গ্রামেই পাশাপাশি রয়েছে প্যাকেজিংয়ের জন্য কাগজের পেটি তৈরী ও প্লাস্টিকের গৃহস্থালির সামগ্রী নির্মানের কারখানা। কারখানার পরিত্যক্ত সামগ্রী, আবর্জনা জমা পাশেরই এক ফাঁকা জায়গায়। সেই আবর্জনার স্তূপের মধ্যে থেকে ফেলে দেওয়া কাগজের পেটির বিশেষ বিশেষ অংশের প্রতি ঝোঁক থাকে বাচ্চাদের। গ্রামেরই এক যুবকের কথায়, ‘‘এগুলি সংগ্রহ করে ভাংড়ির দোকানে দিলে বাচ্চাদের চকলেটের দাম বেরিয়ে যায়।’’ সেই ঝোঁক থেকেই বুধবার বিকেলে গ্রামের বাসিন্দা তাজ আলমের চার নাতি (ছেলে ও মেয়ের সন্তান ) গিয়েছিল সেই আবর্জনার স্তূপে। সেখানেই মজুদ থাকা বোমায় পা পড়ে যায় শিশুদের। তাতেই ঘটে যায় বিস্ফোরণ।

 জখম হন চার শিশু। খবর পেয়ে এলাকার মানুষ ছুটে আসে। আসে পুলিশও। জখমদের উদ্ধার করে প্রথমে মল্লারপুর ও পরে তাদের রামপুরহাট মেডিকেল কলেজে হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। ঘটনায় স্বাভাবিক চরম আতঙ্কে ডুবেছে গ্রাম। জখম চার শিশুদের নাম ইন্নান সেখ (৮), রিহান সেখ (৫), আরমান সেখ (৭) ও সুহান সেখ (৮)। প্রথম দুজন ও শেষের দুজন সম্পর্কে তুতো ভাই। এদের মধ্যে একজনের অবস্থা চরম আশঙ্কাজনক। তার দু পায়ের নিচের অংশের মাংস ঝলসে গিয়েছে। এছাড়াও হাতে, শরীরে আঘাত রয়েছে। বাকিদের আঘাত গুরুতর বলেই জানা গেছে।
 

Comments :0

Login to leave a comment