UP Girl Death

উত্তর প্রদেশে পুড়িয়ে হত্যা কিশোরীকে

জাতীয়

শৌচের কাজে খোলা মাঠে বেরতে হয়েছিল কিশোরীকে। সেখানেই গায়ে লাগিয়ে দেওয়া হয়েছে আগুন। দগ্ধ কিশোরীর মৃত্যু হয়েছে কিছু পরেই। 
শনিবার উত্তর প্রদেশের হরাইয়া থানার এই ঘটনা সামনে এসেছে। পুলিশ শনিবার দুপুরেও নিশ্চিত হতে পারেনি কারা এবং কী কারণে কিশোরীকে হত্যা করা হলো। পুলিশের অতিরিক্ত সুপারিন্টেন্ডেন্ট যোগেশ কুমার জানিয়েছেন যে শনিবার ভোরে কিশোরীকে মাঠে যেতে হয়েছিল শৌচকার্যে। 
উততর প্রদেশে যোগী আদিত্যনাথের নেতৃত্বে বিজেপি সরকারের সময়ে বারবারই নারী, বিশষ করে কিশোদের নির্যাতন এবং হত্যার খবর সামনে আসছে। তীব্র সমালোচনার মুখে পড়ছে বিজেপি সরকার। অনেক ক্ষেত্রেই অপরাধীরা ছাড়া পেয়ে যাচ্ছে। যেমন রাজ্যের হাথরসে দলিত কন্যাকে খুনের পর অপরাধ চাপা দিতে সক্রিয় ছিল পুলিশ। পরিবারকে কার্যত সরিয়ে রেখে দেহ দাহ করে দেওয়া হয়। এই ঘটনায় সাংবাদিকদের জেলে ভরলেও অভিযুক্ত উচ্চবর্ণের যুবকরা জামিন পেয়ে গিয়েছে। 
এর মধ্যেই সংবাদমাধ্যমে একাংশকে বলতে শুরু করেছে যে খেতে লেগেছিল আগুন। সেখানে গিয়ে দেখা যায় দগ্ধ অবস্থায় পড়ে রয়েছে তের বছরের এই কিশোরী। এই বক্তব্যের সত্যতা নিয়ে প্রশ্নও রয়েছে। পুলিশ কিশোরীর দেহ পাঠিয়েছে ময়না তদন্তে। 
একাংশ প্রশ্ন তুলেছেন সব ঘরে শৌচাগার তৈরির দাবি নিয়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা যোগী আদিত্যনাথরা এমন দাবি তুললেও বাস্তব আলাদা। এই অংশের বক্তব্য, হরাইয়া গ্রামের ঘটনা তা প্রমাণ করছে।

Comments :0

Login to leave a comment