Hemant Soren

রবিবার শপথ নেবেন হেমন্ত সোরেন

জাতীয়

সরকার গঠনের দাবি জানিয়ে বৃহস্পতিবার ঝাড়খন্ডের রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণনের কাছে আবেদন জানালেন ঝাড়খন্ড মুক্তি মোর্চার শীর্ষ নেতা হেমন্ত সোরেন। রবিবার শপথ নেবেন তিনি। 

জমি কেলেঙ্কারি মামলায় ঝাড়খন্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেপ্তার করে ইডি। গ্রেপ্তার হওয়ার আগে মুখ্যমন্ত্রীত্ব থেকে ইস্তফা দেন তিনি। নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন চম্পাই সোরেন। বিধানসভায় আস্থা ভোটে অংশ নেন হেমন্ত। সেদিন তিনি দাবি করেন তার গ্রেপ্তারির পিছনে রাজভবনের হাত রয়েছে।

২৮ জুন ঝাড়খণ্ড হাই কোর্ট জামিন দেয় হেমন্ত সোরেনকে। সম্প্রতি আদালতের রায়ে হেমন্ত সোরেন জামিন পেতেই তাঁকে ফিরিয়ে আনার বিষয়ে আলোচনা চলছিল ঝাড়খণ্ড মুক্তি মোর্চায়।

বুধবার সন্ধ্যায় রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণনকে পদত্যাগপত্র দেন চম্পাই সোরেন। সংবাদমাধ্যমে তিনি বলেছেন, ‘‘আমাকে দলি একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছিল। হেমন্ত সোরেন জামিন পাওয়ার পর আমরাই দলে তাঁকে মুখ্যমন্ত্রী পদে ফিরিয়ে আনার বিষয়ে আলোচনা চালাচ্ছিলাম। সে কারণে আমি পদত্যাগ করলাম।’’ 
চম্পাই সোরেনের সঙ্গেই ছিলেন হেমন্ত সোরেন। ঝাড়খণ্ডে ভোট লড়েছে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা, কংগ্রেস, আরজেডি এবং সিপিআই(এম-এল) লিবারেশন। 

Comments :0

Login to leave a comment