KOLKATA PORT HOSPITAL

বন্দর হাসপাতাল: বিচার চেয়ে বিক্ষোভে রোগীর পরিজনরাও

কলকাতা

মঙ্গলবার কলকাতা বন্দর হাসপাতালে বিক্ষোভ অবস্থান।

আর জি কর হাসপাতালে ধর্ষণ হত্যায় দোষীদের শাস্তি চেয়ে অবস্থান হলো কলকাতা বন্দর হাসপাতালেও। মঙ্গলবার কলকাতা বন্দরের শতবার্ষিকী হাসপাতালে চিকিৎসক, নার্সিং স্টাফ সহ কর্মচারীরা ছিলেন অবস্থানে। যোগ দেন রোগীর পরিজনরাও।
সুপ্রিম কোর্টে দুর’বার শুনানি হয়েছে আর জি কর কাণ্ডে। প্রমাণ লোপাট করার একাধিক অভিযোগ তুলেছে সিবিআই। রাজ্যের আইনজীবী কার্যত উত্তর দিতে পারেননি একের পর এক অভিযোগের। এমনকি ময়না তদন্তের আগে যে নথি দেওয়া বাধ্যতামূলক তা-ও নেই বলে অভিযোগ সিবিআই’র। কিন্তু সুপ্রিম কোর্টে তথ্য প্রমাণ লোপাটের জন্য দায়ী কারা, তাদের বিরুদ্ধে ব্যবস্থা কী হবে, সেদিকে তাকিয়ে ছিল প্রতিবাদী সব অংশ। শীর্ষ আদালত আবার নির্দেশে প্রতিবাদী জুনিয়র চিকিৎসকদেরই বলেছে যে মঙ্গলবারের মধ্যে কাজে না ফিরলে রাজ্য সরকারের হাতে ব্যবস্থা নেওয়ার উপায় খোলা থাকছে।
জুনিয়র ডাক্তাররা আন্দোলনে রয়েছে স্বাস্থ্যভবনের সামনে। রাজ্যের সব প্রান্তেই আন্দোলনের সুর, বিচার ছিনিয়ে আনতে হবে। বিচারকে দামাচাপা দেওয়ার চেষ্টা বন্ধ করতে হবে। সেই মনোভাবই এদিন স্পষ্ট হয়েছে কলকাতা বন্দরের শতবার্ষিকী হাসপাতালে।  
চুক্তিবদ্ধ শ্রমিক কর্মচারী, ঠিকাদার নিযুক্ত শ্রমিক কর্মচারী সহ রোগীর পরিবারের আত্মীয়স্বজন শামিল হলেন প্রতিবাদে। 
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সোমবারই বলেছিলেন যে এক মাস পার হয়েছে। এবার উৎসবে ফিরুন, পুজোয় ফিরুন। এমন মন্তব্যে ক্ষোভ আরও বেড়েছে। এদিন বন্দর হাসপাতালের অবস্থানেও তথ্য প্রমাণ লোপাটে পুলিশ ও রাজ্য সরকারের ভূমিকার তীব্র নিন্দা জানানো হয়। নিহত চিকিৎসকের খুন-ধর্ষণে জড়িতদের সঠিক বিচারের দাবি ওঠে।

Comments :0

Login to leave a comment