Rahul Gandhi

হাথরাসের আক্রান্তদের পরিবারের সাথে দেখা করলেন রাহুল

জাতীয়

হাথরাসে আক্রান্তদের সাথে দেখা করলেন বিরোধী দলনেতা রাহুল গান্ধী। নিহতদের পরিবারের পক্ষ থেকে আবেদন এলো লোকসভায় এই বিষয়টি উত্থাপন করার। যাওয়ার পথে আলিগড়ে নামেন রাহুল। সেখানে আহতদের সাথে দেখা করেন, কথাও বলেন। 
আহতদের পরিবারের পক্ষ থেকে লোকসভার বিরোধী দলনেতার কাছে ক্ষোভ উগ্রে দেওয়া হয়েছে। সংবাদমাধ্যমের কাছে এক আহতের আত্মীয় জানিয়েছেন, ‘‘রাহুল গান্ধী আশ্বাস দিয়েছেন তিনি এবং তার দল আমাদের পাশে থাকবেন।’’ ওই ব্যাক্তি আরও জানিয়েছেন মঙ্গলবার কোন সুরক্ষার ব্যবস্থা ছিল না।
নীতিন কুমার, মঙ্গলবারের ঘটনায় মা শান্তি দেবীকে হারিয়েছেন। তার সাথে কথা বলেন রাহুল গান্ধী। তিনি বলেন, ‘‘রাহুল গান্ধী আমাদের পরিবারের খোঁজ নিয়েছেন। তার কাছে আবেদন জানিয়েছি সংসদে এই বিষয়টি তোলার জন্য।’’
নীতিন এবং তার মা একসাথেই সেদিন সৎসঙ্ঘে যান। সেখানে গিয়ে ভীড়ে দুজন আলাদা হয়ে যান। পরবর্তী সময় নীতিন বেরিয়ে এলেও তার মা ভিতরে থেকে যান। পদপিষ্ট হয়ে মৃত্যু হয় তার।  
মঙ্গলবার প্রবল গরমের মধ্যে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করেছিল ‘ভোলেবাবা’ ওরফে নারায়ণ সাকার হরি এবং তাঁর লোকজন। অপরিসর জায়গা, তার মধ্যে বিপুল ভিড়। আবার ‘ভোলেবাবা’র গাড়ি না বেরনো পর্যন্ত বাইরে পা রাখতে পারবেন না ভক্তরা — এই ফতোয়াও জারি ছিল। ফলে ভিড় করে দাঁড়িয়ে ছিলেন ভক্তরা, অপেক্ষা করছিলেন। ১৩০ জন পদপিষ্ট হয়ে মারা যান।
ভোলে বাবার সাথে বিজেপির শীর্ষ নেতৃত্বের ঘনিষ্ঠ সম্পর্ক বলে জানা যাচ্ছে। এই ঘটনার তদন্তে রাজ্যের পক্ষ থেকে সিট গঠন করা হয়েছে। ছয় জনকে গ্রেপ্তার করা হলেও ভোলে বাবার বিরুদ্ধে কোন এফআইআর দায়ের করা হয়নি।

Comments :0

Login to leave a comment