Shootout At Howrah

হাওড়ার বাঁকড়ায় পঞ্চায়েত অফিসে এলোপাতাড়ি গুলি

রাজ্য জেলা

নিজের দলের অপর গোষ্ঠীর লোকদের হাতে আক্রান্ত মহিলা পঞ্চায়েত প্রধান। কোনক্রমে প্রাণে বাঁচেন তৃণমূল কংগ্রেসের মহিলা পঞ্চায়েত প্রধান। ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন প্রধান। তাঁর অভিযোগের তীর শাসক দলের অপর গোষ্ঠীর একজন নেতার বিরুদ্ধে। 
অফিসের ব্যস্ততম সময়ে পঞ্চায়েত অফিসের ভিতরে এলোপাতাড়ি গুলি চলার ঘটনা ঘটে। প্রাণে বাঁচতে অফিসের টেবিলের তলায় আশ্রয় নেয় পঞ্চায়েত প্রধান। গুলি চলার ঘটনায় আহত হয়েছেন ২ জন। আহতদের মধ্যে রয়েছেন পঞ্চায়েত প্রধানের বাবা ও কাকা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বাঁকড়া ৩ গ্রাম পঞ্চায়েত অফিসে। 
এদিন বেলা ১২টা নাগাদ বাঁকড়া ৩ পঞ্চায়েত অফিসে কর্মব্যস্ত সময়ে হঠাৎই তিনজন ব্যক্তি পঞ্চায়েত অফিসে প্রধানের সঙ্গে দেখা করতে আসেন। পঞ্চায়েত অফিসে তখন নিজের ঘরে বসে কাজ করছিলেন প্রধান তৃণমূল কংগ্রেসের টুকটুকি বেগম। অফিসের কর্মীরা কি কারণে প্রধানের সঙ্গে দেখা করবেন তা জানতে চাইলে বাকবিতন্ডা সৃষ্টি হয়। আগত তিন ব্যক্তি আচমকাই পকেট থেকে আগ্নেয়াস্ত্র বার করে চার রাউন্ড গুলি চালায়। প্রধানের ঘর লক্ষ্য করে তিন রাউন্ড গুলি চলে। অপর একটি গুলি অফিসের দেওয়ালে লাগে। ঘটনায় ভয় পেয়ে প্রাণ বাঁচাতে অফিসের কর্মীরা টেবিলের নীচে, ঘরের মধ্যে গিয়ে আশ্রয় নেন। ঘটনার হাত থেকে নিজেকে বাঁচাতে টেবিলের তলায় আশ্রয় নেন প্রধান টুকটুকি বেগম। দুস্কৃতীরা প্রধানকে মারতে প্রধানের ঘরে ঢুকলে তাদের হাত থেকে আগ্নেয়াস্ত্রটি কেড়ে নেয় প্রধান। এরপরই দুস্কৃতিকারীরা পালিয়ে যায়। ঘটনায় বাঁকড়া এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমে তুমুল বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে এসে পৌঁছায় ডোমজুড় থানার পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নামানো হয় র্যা ফ।
গত পঞ্চায়েত নির্বাচনে পঞ্চায়েতের ২২ টি আসন জোর করে দখল করে তৃণমূল কংগ্রেস। স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতা সেখ সাজিদ গোষ্ঠীর ১৪ জন সদস্য ও জাকির মন্ডল গোষ্ঠীর ৮ জন সদস্য নির্বাচিত হন। পঞ্চায়েতের প্রধান হন সেখ সাজিদ গোষ্ঠীর টুকটুকি বেগম। পঞ্চায়েতের দখলদারি, পঞ্চায়েত থেকে তোলা বাজি তৃণমূল কংগ্রেসের কোন গোষ্ঠীর হাতে থাকবে সেই নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে গন্ডগোল সৃষ্টি হয়। ইতিমধ্যেই প্রধান টুকটুকি বেগম গোষ্ঠী পরিবর্তন করে চলে আসেন সেখ জাকির মন্ডলের গোষ্ঠীতে। স্থানীয় বিধায়ক তাঁর প্রতিনিধি হিসেবে সেখ সাজিদকে পঞ্চায়েতে পাঠায়। যা সম্পূর্ণ বেআইনি। 
ঘটনার দিন পঞ্চায়েত অফিসে প্রধান টুকটুকি বেগম বলেন, ‘‘এই গুলি চালানোর ঘটনায় সেখ সাজিদ যুক্ত। গত তিন দিন আগে তার বাড়িতে তিনজন অজ্ঞাত পরিচয় ব্যক্তি গিয়ে প্রধানকে হুমকি দিয়ে আসেন’’। সমস্ত ঘটনা জানিয়ে প্রধান টুকটুকি বেগম স্থানীয় বাঁকড়া পুলিশ ফাঁড়িতে অভিযোগ করেন। প্রধান অভিযোগ করেন বোর্ড গঠনের তিন মাসের পর থেকে তাকে জোর করে প্রধানের পদ থেকে অপসারণ করতে চেয়েছিল সেখ সাজিদ। পদ না ছাড়লে প্রাণে মারারও  হুমকি দেওয়া হয়। সেখ সাজিদের কথামত প্রধান পদে পদত্যাগ না করার জন্যই তাঁর উপর এই হামলা বলে জানান টুকটুকি বেগম। তিনি আরও অভিযোগ করেন তৃণমূল কংগ্রেসের নেতা সেখ সাজিদ দালালি ও তোলাবাজির সাথে যুক্ত। 

Comments :0

Login to leave a comment