Hathras incident

হাথরাসের ঘটনায় গ্রেপ্তার ভোলে বাবার ছয় সঙ্গী

জাতীয়

হাথরাসে পদপিষ্ট হওয়ার ঘটনায় এখনও পর্যন্ত ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানালেন আলিগড়ের আইজি শাহলাভ মাথুর। বৃহস্পতিবার সংবাদিক সম্মেলনে তিনি জানিয়েছন এই ঘটনায় মূল অভিযুক্ত প্রকাশ মধুকর এখনও ফেরার। তার খোঁজ চালানো হচ্ছে। তিনি বলেন, যদি কোন ব্যাক্তি তার খোঁজ পুলিশকে দিতে পারে তবে সেই ব্যাক্তিকে প্রশাসনের পক্ষ থেকে একলক্ষ টাকা পুরষ্কার হিসাবে দেওয়া হবে। উল্লেখ্য ভোলে বাবার নামে কোন এফআইআর দায়ের করা হয়নি প্রশাসনের পক্ষ থেকে। 
মাথুর জানিয়েছেন মৃতদের সবার দেহ সনাক্ত করা গিয়েছে। যেই ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে তারা মঙ্গলবার ওই ঘটনার সময় ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তিনি বলেন, ‘‘ঘটনার খবর পাওয়ার সাথে সেখানে পুলিশ যায় এবং আহতদের উদ্ধার করার কাজ শুরু করেব। যারা এই অনুষ্ঠানের আয়োজন করেছিল এই ঘটনার দায় তাদের।’’
বুধবার ভোলে বাবার আশ্রমে তল্লাসি চালানো হয় পুলিশের পক্ষ থেকে। এই ঘটনার তদন্তের জন্য যোগী সরকারের পক্ষ থেকে সিট গঠন করে হয়েছে। 
মঙ্গলবার প্রবল গরমের মধ্যে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করেছিল ‘ভোলেবাবা’ ওরফে নারায়ণ সাকার হরি এবং তাঁর লোকজন। অপরিসর জায়গা, তার মধ্যে বিপুল ভিড়। আবার ‘ভোলেবাবা’র গাড়ি না বেরনো পর্যন্ত বাইরে পা রাখতে পারবেন না ভক্তরা — এই ফতোয়াও জারি ছিল। ফলে ভিড় করে দাঁড়িয়ে ছিলেন ভক্তরা, অপেক্ষা করছিলেন। ১৩০ জন পদপিষ্ট হয়ে মারা যান।

Comments :0

Login to leave a comment