Tapas Mondal

সকাল সকাল ইডি দপ্তরে তাপস

রাজ্য

টেট দুর্নীতি মামলায় ফের ইডি দপ্তরে হাজিরা প্রাক্তন প্রাথমিক পর্ষদ সভাপতি এবং তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য ঘনিষ্ট তাপস মণ্ডল। এর পূর্বে চার বার এই একই মামলায় সিজিও কম্প্লেক্সে হাজিরা দেন তিনি। বুধবার তাকে বেলা ১২ টা থেকে রাত ১০:৩০ পর্যন্ত ম্যারাথন জেরা করেন তদন্তকারি সংস্থার আধিকারিকরা। 
বুধবার ইডি দপ্তরে হাজিরা দেওয়ার আগে তাপস মণ্ডল জানান যে অফলাইন রেজিস্ট্রেশনের জন্য লোক পাঠিয়ে টাকা নিতেন তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য।  
টেট দূর্নীতি কান্ডে ইডির পক্ষ থেকে অভিযোগ করা হয় যে  ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত ডিএলএড প্রশিক্ষণ নিতে আসা ছাত্রছাত্রীদের থেকে টাকা নেওয়া হয়েছে। ডিএলএড প্রশিক্ষণের যেই ৬০০টি কলেজ রয়েছে সেই কলেজ গুলিতে অফলাইনে ভর্তির ক্ষেত্রে টাকা লোক মারফত টাকা নিতেন মানিক। ইডি’র পক্ষ থেকে জানান হয়েছে যে এই টাকার পরিমান প্রায় ২১ কোটি টাকা। তাপস মণ্ডলের দাবি তার অফিস থেকে লোক মারফত পড়ুয়া পিছু পাঁচ হাজার টাকা করে যেত মানিক ভট্টাচার্যের কাছে। সূত্রের খবর বুধবার এই ২১ কোটি টাকার হিসাব এবং নামের তালিকা ইডি’র কাছে জমা দেন তাপস মণ্ডল। বুধবার রাতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তাপস মণ্ডল জানান যে ২১ কোটি টাকার হিসাব না মেলার জন্য তাকে আজ অর্থাৎ বৃহস্পতিবার তলব করা হয়েছে সিজিও কম্প্লেক্সে। সূত্রের খবর এই টাকার হিসাবের পাশাপাশি ব্যাঙ্ক সংক্রান্ত কিছু নথি চাওয়া হয়েছে তদন্তকারি সংস্থার পক্ষ থেকে।

Comments :0

Login to leave a comment