Weather

১৯ ডিগ্রির নিচে নামল শহরের তাপমাত্রা

রাজ্য

উত্তরে হাওয়ায় রাজ্যজুড়ে শীতের শুরু। রবিবার কুড়ি ডিগ্রি সেলসিয়াসের নীচে নামল কলকাতার তাপমাত্রা। জেলায় জেলায় শীতের আমেজ।
আবহাওয়া দপ্তরের খবর, এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৮ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। পশ্চিমি ঝঞ্ঝা কেটে যেতেই পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বীরভূম সহ রাজ্যের সব জেলাতেই ঠান্ডা পড়তে শুরু করেছে। 
আবহাওয়া দপ্তরের পূর্বাভাস সোমবার থেকে শীত আরও বাড়তে পারে কলকাতায়। আগামী কয়েকদিন কুড়ির নীচেই থাকবে শহরের তাপমাত্রা। হাওয়া অফিসের পূর্বাভাস জলীয় বাষ্প কমে যাওয়ায় ১৪ থেকে ১৫ ডিগ্রিতেও নামতে পারে তাপমাত্রা। উত্তরবঙ্গের তাপমাত্রা ইতিমধ্যেই কমে গেছে, আরো কমতে পারে জানানো হয়েছে। দার্জিলিং এবং কালিম্পং বাদে বাকি জেলাগুলিতে শীতের আমেজ থাকবে, তবে আবহাওয়া শুষ্ক থাকবে। হাওয়া অফিস জানিয়েছে রাজ্যজুড়ে আগামী চার দিন প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে।   রবিবার বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পং জেলায়। ৪ ডিগ্রি পর্যন্ত পারদপতন হতে পারে উত্তরবঙ্গের সমতলের জেলায়। সিকিমে তুষারপাতের পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার নতুন করে উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে যার ফলে আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু-কাশ্মীর, লাদাখ, উত্তরাখণ্ড, হিমাচলপ্রদেশে।

Comments :0

Login to leave a comment