Prepaid Smart Meters

স্মার্ট মিটার বাতিলের দাবিতে স্বরূপনগরে বিক্ষোভ

জেলা

ক্যাপশান- স্বরূপনগরের তেঁতুলিয়ায় বিক্ষোভ সভার একাংশ।

অবিলম্বে স্মার্ট মিটার বাতিল করতে হবে। ইতোমধ্যে যেখানে স্মার্ট মিটার বসানো হয়েছে, সেগুলি প্রত্যাহার করে ফের ডিজিটাল মিটার বসাতে হবে। বিদ্যুৎ বন্টন বেসরকারি মালিকানা দেওয়া ও ভর্তুকি তুলে দেওয়া চলবে না। মাসিক রইডইং নিয়ে মাসিক বিল দিতে হবে। কৃষকের বিদ্যুৎ সংযোগে বাধ্যতামূলক ৫ হর্সপাওয়ারের মোটরের সিকিউরিটি আদায়ে বাড়তি টাকা না নিয়ে প্রয়োজন ভিত্তিক সিকিউরিটি নেওয়ার দাবিতে শুক্রবার স্বরূপনগরে বিক্ষোভ, প্রতিবাদ সভায় সামিল হয় সিপিআই (এম) স্বরূপনগর এরিয়া কমিটির কর্মী সমর্থকরা। ৮দফা দাবি সংবলিত স্মারকলিপি জমা দেয় পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন কোম্পানি লিমিটেডের স্বরূপনগর কাস্টমার কেয়ার অফিসের স্টেশন ম্যানেজারকে। এদিন বিকাল ৩টে নাগাদ বিক্ষোভ সভা ও ডেপুটেশনকে সামনে রেখে তেঁতুলিয়ায় দলে দলে জমায়েত হয় পার্টির কর্মী সমর্থকরা। সেখানে বিক্ষোভ সভায় সভাপতিত্ব করেন দেবাশীষ দত্ত। বক্তব্য রাখেন পার্টির উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সদস্য স্বপ্না ঘোষ,হামাল উদ্দিন আহমেদ, আনসার সর্দার,জব্বর আলি তরফদার, বিদ্যুৎ কর্মী সংগঠনের (সিআইটিইউ)অন্যতম নেতা সঞ্জয় চক্রবর্তী।বিক্ষোভ চলাকালীন পার্টি নেতা হামাল উদ্দিন আহমেদ, রকিব শাহজী, সঞ্জয় চক্রবর্তী, জাকির হোসেন দেখা করেন স্টেশন ম্যানেজার রবিউল ইসলামের সাথে।জমা দেন স্মারকলিপি।
কেন এই প্রতিবাদ,বিক্ষোভ সভা?তা বিস্তারিত ব্যাখ্যা করে নেতৃবৃন্দ স্মার্ট মিটারের অপকারিতা ও উপকারিতা তুলে ধরে বলেন, কেন্দ্র এবং রাজ্য সরকারের বোঝাপড়ায় স্মার্ট মিটার লাগানো চলছে।এই গভীর ষড়যন্ত্র মেনে নেবেন না।কৃষি প্রধান স্বরূপনগরে বিপদে পড়বেন কৃষক সমাজ। মোবাইল ফোন নিয়ে কী অভিজ্ঞতা আপনাদের?সূচ হয়ে ঢুকতে চাইছে।ফাল হয়ে জীবন ফালাফালা করে ছাড়বে এই স্মার্ট মিটার। এখন থেকেই প্রতিবাদ ,প্রতিরোধ গড়ে তুলে রুখে দিন এই সর্বনাশা সিদ্ধান্ত।২৮ নভেম্বর রাজভবন অভিযানে দলে দলে সামিল হওয়ার আহ্বান জানান নেতৃবৃন্দ।
অন্যদিকে এদিন বিকালে হাসনাবাদে ইছামতি নদীর উপর বনবিবি সেতু সংলগ্ন এলাকায় সংযুক্ত কৃষাণ মোর্চা ও সিআইটিইউ'র কর্মী সমর্থকরা সোচ্চার হয় ফসলের ন্যুনতম সহায়ক মূল্যের গারান্টি,১০০ দিনের কাজ চালু করে বকেয়া মজুরির দেওয়ার দাবি সহ বিদ্যুৎ আইন সংশোধনী বিল ও স্মার্ট মিটার বাতিলের দাবিতে। সেখানে একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের সামনে মূল্যবৃদ্ধি রোধ ও কর্মসংস্থানের দাবি সহ অন্যান্য দাবিতে এবং ২৮ নভেম্বর রাজভবন অভিযানের সমর্থনে সংযুক্ত কিষাণ মোর্চা ও সি আই টি ইউ হাসনাবাদ ব্লক কমিটির আহ্বানে প্রকাশ্য কনভেনশন হয়। প্রস্তাব উত্থাপন করেন নেছার উদ্দিন গাজি। প্রস্তাব সমর্থন করে বক্তব্য রাখেন, সারাভারত খেতমজুর ইউনিয়ন উত্তর ২৪পরগনা জেলা সম্পাদক নেতা শক্তি মুখার্জি, সিআইটিইউ নেতা আবদুল খালেক খান, কৃষক নেতা তুলশি সরকার। কনভেনশন পরিচালনা করেন সুবিদ আলি গাজি, কল্পনা সরকার ও মহিনুর রহমানকে নিয়ে গঠিত সভাপতিমণ্ডলী।

Comments :0

Login to leave a comment