Cold and Foggy

কুয়াশায় ঢাকল রবিবারের সকাল

রাজ্য

 

হাড়কাঁপানো ঠান্ডার সঙ্গে দোসর হয়েছে ঘন কুয়াশা। গত কয়েক দিন ধরেই রাজ্যের বিভিন্ন জেলায় সকালে ঘন কুয়াশার চাদরে মুড়ে থাকছে। ফলে দৃশ্যমানতাও কোথাও কোথাও অনেকটাই নেমে যাচ্ছে। সড়ক এবং রেলপথ তো বটেই, বিমান পরিষেবাতেও সমস্যা হচ্ছে। রবিবার সকালে ঘন কুয়াশার চাদরে মোড়া ছিল যশোর রোড। কুয়াশায় দৃশ্যমানতা কমেছে ৫০ মিটারের ও নিচে। ১৫-২০ মিটার দূরেও কিছু দেখা যাচ্ছিল না। ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কমে যাওয়ায় সমস্যায় পড়েছেন গাড়ির চালকরা। রাস্তায় দাড়িয়ে পড়ে সারি সারি গাড়ি, বিভিন্ন স্টেশনে দাড়িয়ে পড়ে লোকাল ট্রেন। হাওড়া ও কলকাতার মধ্যে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। বন্ধ রাখা হয় ডায়মন্ড হারবার ও পূর্ব মেদিনীপুরের কুঁকড়াহাটির মধ্যে ফেরি সার্ভিস। এদিন প্রাথমিকের টেট পরীক্ষা থাকায় উদ্বিগ্ন হয়ে পড়েন পরীক্ষার্থীরা। যদিও সকাল ১০টার পর পরিস্থিতির উন্নতি হয়। 


আগামী দু-একদিনে তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। এদিন সকাল থেকেই কুয়াশাচ্ছন্ন রাজ্যের বিভিন্ন জেলা। রোদের দেখা ছিল না সকাল ১০ টা পর্যন্ত। এক ধাক্কায় অনেকটাই ঊর্ধ্বমুখী পারদ। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।

একদিকে ঘন কুয়াশায় মোড়া যশোর রোড অন্যদিকে হাবড়া স্টেশনের কাছে লেভেল ক্রসিং ভেঙে যাওয়ার কারণে একাধিক স্টেশনে দাঁড়িয়ে পড়ে লোকাল ট্রেন। গুমা স্টেশনে দাঁড়িয়ে পড়ে বন্ধন এক্সপ্রেসও। যার জেরে বিপাকে পড়েছেন যাত্রীরা। রবিবার ছুটির দিন, নিত্যযাত্রী কম থাকলেও ছিলেন বহু টেট পরীক্ষার্থী।

 

Comments :0

Login to leave a comment