EAST BENGAL

দলবদলে ঝড় তুলতে চাইছে ইস্টবেঙ্গল, কারা কারা রয়েছেন নজরে?

খেলা

East Bengal fc Borja Herrera Harmanjot Singh Khabra Nandhakumar Sekar east Bengal news today bengali news

এইমুহূর্তে দলবদল ঘিরে রীতিমতো সরগরম ময়দান। আর সেই জায়গায় পিছিয়ে নেই লাল হলুদও। একাধিক ফুটবলারের নাম শোনা যাচ্ছে, যাঁরা রয়েছেন ইস্টবেঙ্গলের (East Bengal) নজরে।

ইতিমধ্যেই, আগামী মরশুমের জন্য হেডস্যার হিসেবে স্প্যানিশ (Spanish) কোচ কার্লোস কুয়াদ্রাতকে (Carles Cuadrat) চূড়ান্ত করে ফেলেছে লাল হলুদ। শুধু তাই নয়, তাঁর সঙ্গে সহকারী হিসেবে থাকছেন অপর এক স্প্যানিশ ডিমাস ডেলগাডো (Demas Delgado) এবং ভারতীয় বিনো জর্জ (Bino George)।

সেইসঙ্গে, শক্তিশালী ফুটবলার বাছাইয়ের দিকেও ভালোমতোই নজর দিয়েছেন কর্তারা। সূত্র মারফৎ জানা যাচ্ছে , হায়দরাবাদ এফসি (Hyderabad FC) থেকে বোরহা হেরেরাকে (Borja Herrera) দলে নিতে চাইছে ইস্টবেঙ্গল। শোনা যাচ্ছে, কথাবার্তাও অনেকটাই এগিয়ে গিয়েছে। প্রধানত, বোরহা খেলেন অ্যাটাকিং মিডফিল্ড পজিশনে। সেইসঙ্গে, সেন্ট্রাল মিডফিল্ড এবং লেফট উইং পজিশনেও খেলতে সক্ষম তিনি। হায়দরাবাদ এফসিতে ২০২২ সালে যোগ দেন বোরহা। এই ৩০ বছর বয়সী মাঝমাঠের খেলোয়াড়টি, আইএসএলের (ISL) মঞ্চে প্রথম ম্যাচটি খেলেন নর্থইস্ট ইউনাইটেড এফসির (North East United FC) বিরুদ্ধে। গত মরশুমে, হায়দরাবাদের জার্সিতে ২২টি ম্যাচে তাঁর পাসিং অ্যাকিউরেসি ৬৩%। সেইসঙ্গে, ৫টি অ্যাসিস্ট ছাড়াও বোরহার নামের পাশে রয়েছে ৪টি গোল।

অন্যদিকে, হারমনজোৎ সিং খাবরার (Harmanjot Singh Khabra) নামও কিন্তু ইতিমধ্যেই সামনে এসেছে। শোনা যাচ্ছে, তাঁর সঙ্গেও কথাবার্তা অনেকটাই এগিয়ে রেখেছে লাল হলুদ টিম ম্যানেজমেন্ট। তাঁকে দলে নিতে ভীষণভাবেই আগ্রহী ইস্টবেঙ্গল। খাবরা এইমুহূর্তে রয়েছেন কেরালা ব্লাস্টার্সে (Kerala Blasters)। গত আইএসএল (ISL) মরশুমে, খাবরার পাসিং অ্যাকিউরেসি ছিল ৭৩.১%। মূলত, ডিফেন্ডার হলেও গোল করেছেন ১টি। তিনি রাইট ব্যাক পজিশন ছাড়াও, সেন্ট্রাল মিডফিল্ড পজিশনেও খেলতে পারেন। প্রসঙ্গত, খাবরা এর আগেও ইস্টবেঙ্গল জার্সিতে খেলেছেন।

এই দুজন ছাড়াও,  আরেকজনের নামও শোনা যাচ্ছে। ওড়িশা এফসির (Odisha FC) লেফট উইঙ্গার নন্দকুমার শেখরকেও (Nandhakumar Sekar) দলে নেওয়ার বিষয়ে অনেকটাই এগিয়ে রয়েছে ইস্টবেঙ্গল। সূত্র মারফৎ জানা যাচ্ছে, কথাবার্তা প্রায় চূড়ান্ত পর্যায়ে। ইতিমধ্যেই, নন্দকুমারকে ছেড়ে দিয়েছে ওড়িশা। সরকারি বিবৃতি দিয়ে, এই কথা জানিয়ে দিয়েছে তাঁরা। এই ২৭ বছর বয়সী লেফট উইঙ্গার গত মরশুমে খেলেছেন মোট ২০টি ম্যাচ। তাঁর পাসিং অ্যাকিউরেসি ৬৪.৪৩%। ওড়িশার হয়ে ৬টি গোল ছাড়াও ১টি অ্যাসিস্টও রয়েছে নন্দকুমারের।

ফলে বোঝাই যাচ্ছে , এহেন তিনজন দক্ষ ফুটবলারকে পেলে নিঃসন্দেহে দলের শক্তি অনেকটাই বৃদ্ধি পাবে ইস্টবেঙ্গলের।  

Comments :0

Login to leave a comment