DHUPGURI BY ELECTION PREPARATION

ভোটকর্মীরা সারছেন প্রস্তুতি, বন্যপ্রাণীর আক্রমণও বিবেচনায় ধূপগুড়িতে

রাজ্য জেলা

DHUPGURI BY ELECTION PREPARATION সোমবার বুথ সাজাচ্ছেন বামফ্রন্ট কর্মীরা।

রাত পোহালেই ভোট। বিধায়কের মৃত্যুর কারণে উপ নির্বাচন হচ্ছে জলপাইগুড়ির ধূপগুড়ি বিধানসভায়। মঙ্গবার সকাল ৭ টা থেকে ভোট গ্রহণ। চলবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত। ২৬০টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। 

এই কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী ঈশ্বরচন্দ্র রায়। তাঁকে সমর্থন করেছে কংগ্রেস। যৌথ প্রচারও হয়েছে। সোমবারও বুথ সাজানোর প্রস্তুতিতে ব্যস্ত রয়েছেন বামফ্রন্টের কর্মীরা।

সোমবার সকাল থেকে ব্যস্ততা তুঙ্গে জলপাইগুড়ি ডিসিআরসি (ডিস্ট্রিবিউশন কাম রিসিভিং সেন্টার)-এ। ইভিএম নিয়ে এখান থেকে ধূপগুড়ির বিভিন্ন ভোট কেন্দ্রে রওনা দেবেন ভোট কর্মীরা। চলছে চুড়ান্ত প্রস্তুতি। 

এর মধ্যে বণ্য প্রাণীর উপদ্রবে ভোট গ্রহণ যাতে ব্যাহত না হয় চলছে তার প্রস্তুতিও। নির্বাচন কমিশনের পক্ষে বিভিন্ন ব্যবস্থা নেওয়া হচ্ছে। ধূপগুড়ি বিধানসভার মধ্যেই রয়েছে বানারহাটের কিছু অংশ। রয়েছে জঙ্গল ও চা বাগান। জঙ্গল থেকে বন্যপ্রাণীর লোকালয়ে ঢুকে পড়া এই এলাকায় প্রায় নিত্যদিনের ঘটনা। সেই কারণে জঙ্গল সংলগ্ন বেশ কয়েকটি বুথকে আলাদা করে স্পর্শকাতর ঘোষণা করে বন কর্মীদের বাড়তি নজরদারির ব্যবস্থা করল জলপাইগুড়ি জেলা নির্বাচন দপ্তর। 

জলপাইগুড়ির নির্বাচনী আধিকারিক তথা জেলা শাসক মৌমিতা গোদারা বসু জানান, ‘‘সোমবার বিকেলের মধ্যে বিভিন্ন ভোট গ্রহণ কেন্দ্রে পৌঁছে যাবেন ভোট কর্মীরা। যে সমস্ত এলাকায় হাতির করিডর রয়েছে সেখানে বাড়তি নজরদারির ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনে বন কর্মীরা ভোট কর্মীদের ভোট গ্রহণ কেন্দ্রে পৌঁছে দেবেন।’’ 

এই কেন্দ্রে মোট ভোটার ২ লক্ষ ৬৯ হাজার ৪১৬ জন। মোট বুথের সংখ্যা ২৬০। স্পর্শকাতর  বুথের সংখ্যা ৭২। অতি স্পর্শকাতর  বুথের সংখ্যা ৩৭। মোট ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হয়েছে। মোট ৭৫৮ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। স্পর্শকাতর বুথে চারজন করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান মোতায়েন রাখা হবে। ক্যামেরা ও ওয়েবকাস্টিং হবে ২৬০টি বুথে।

এই উপনির্বাচনে সাধারণ পর্যবেক্ষক কৈলাশ সুকদেও পাগাড়ে (মোবাইল নম্বর- ৯৮৬৭০৬৯১৪২)। পুলিশ পর্যবেক্ষক চিলু ভলু শ্রীকান্ত (মোবাইল নম্বর- ৭৭০২২০৯৯৯৯)।

ছবি: (দীপশুভ্র সান্যাল ও সঞ্জিত দে)

Comments :0

Login to leave a comment