IPL FINAL

শেষ হাসি হাসলেন ক্যাপ্টেন কুল, আইপিএলে হলুদ ঝড়

খেলা

হাড্ডাহাড্ডি আইপিএল (IPL 2023) ফাইনালে শেষ হাসি হাসল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। গুজরাত টাইটানসকে (Gujarat Titans) ৫ উইকেটে হারাল তাঁরা। 

টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় সিএসকে (CSK)। শুরু থেকেই গুজরাতকে চাপে রাখার চেষ্টা করে তাঁরা। ম্যাচের দ্বিতীয় ওভারেই, গিলের ক্যাচ মিস করেন দীপক চাহার (Deepak Chahar)। কিন্তু এরপরেই জ্বলে ওঠেন গুজরাত টাইটানসের দুই ওপেনার শুভমান গিল (Shubman Gill) এবং ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। পাওয়ার-প্লেকে সঠিকভাবে কাজে লাগানোর চেষ্টা করেন দুই ব্যাটসম্যান। তবে বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি গিল। ঠিক ৬.৫ ওভারের মাথায়, গিলকে স্ট্যাম্পড আউট করেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) বলে লাইন মিস করেন শুভমান এবং সেই সুযোগেই স্ট্যাম্পড করতে ভুল করেননি এমএসডি (MSD)। শুভমান গিল করেন ২০ বলে ৩৯ রান। 

কিন্তু হাল ছাড়েনি টাইটানসরা। বিধ্বংসী ইনিংস উপহার দেন শিলিগুড়ির পাপালি এবং সাই সুদর্শন (Sai Sudharsan)। সাহা করেন ৩৯ বলে ৫৪ রান এবং যার মধ্যে ছিল ৫টি চার এবং ১টি ছয়। অন্যদিকে, সুদর্শন করেন ৪৭ বলে ৯৬ রান। সেইসঙ্গে, অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) করেন ১২ বলে ২১ রান। বিশাল ছয় এবং চারের বন্যায় মাতল আহমেদাবাদ। একদিকে ক্লাসিকাল ব্যাটিং এবং অন্যদিকে অ্যাটাকিং শট। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে, ৪ উইকেট হারিয়ে ২১৪ রান তোলে গুজরাত টাইটানস। চেন্নাই সুপার কিংসের হয়ে, ২টি উইকেট পান মাহেশ থিকশানা (Maheesh Theekshana) এবং ১টি করে উইকেট পান দীপক চাহার ও রবীন্দ্র জাদেজা।

 বৃষ্টির জন্য দ্বিতীয় ইনিংস শুরু হতে একটু দেরি হয়। শুরু হওয়ার পর আবার বৃষ্টি নামে, ফলে খেলা আবার বন্ধ হয়ে যায়। অনেকক্ষণ বন্ধ থাকার পর, ফের খেলা শুরু হয়। ডার্কওয়ার্থ লুইস নিয়মে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৭১, এবং ওভার কমে দাঁড়ায় ১৫। জবাবে ব্যাট করতে নেমে, শুরুটা ভালোই করে চেন্নাই। কিন্তু আঘাত হানেন নূর আহমেদ (Noor Ahmed)। তাঁর বলে এবং রশিদ খানের (Rashid Khan) হাতে ক্যাচ দিয়ে, ১৬ বলে ২৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। অন্যদিকে, সেই নূর আহমেদের বলেই, মোহিত শর্মার (Mohit Sharma) হাতে ক্যাচ দিয়ে ফেরেন বিধ্বংসী ফর্মে থাকা ডেভন কনওয়ে (Devon Conway)। তিনি করেন ২৫ বলে ৪৭ রান। 

এরপর হাল ধরেন অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) এবং আম্বাতি রাইডু (Ambati Rayudu)। রাহানে করেন ১৩ বলে ২৭ রান। আম্বাতি রাইডুর সংগ্রহে ৮ বলে ১৯ রান। ধোনিকে ০ রানে প্যাভিলিয়নে ফেরান মোহিত শর্মা। কিন্তু লড়াই থেকে হারিয়ে যায়নি সিএসকে। শিবম দুবের (Shivam Dube) ২১ বলে ৩২ রান এবং জাদেজার ৬ বলে ১৫ রানের সুবাদে টার্গেটে পৌঁছে যায় চেন্নাই। 

শেষ ওভারে টানটান উত্তেজনার মধ্য দিয়েই শেষ হল এই মরশুমের আইপিএল। শেষপর্যন্ত, গুজরাত টাইটানসকে ৫ উইকেটে আইপিএল ট্রফি জিতল চেন্নাই সুপার কিংস।

Comments :0

Login to leave a comment