Recruitment scam

প্রার্থীদের অবস্থানের হাজারে পা ৯-এ, মিছিলের ডাক বামফ্রন্টের

রাজ্য

 হাজারতম দিনে পা রাখতে চলেছে শিক্ষক নিয়োগে দুর্নীতির প্রতিবাদে যোগ্য চাকরিপ্রার্থীদের অবস্থান আন্দোলন। আগামী ৯ ডিসেম্বর, শনিবার এই অবস্থান আন্দোলনের হাজারতম দিনে তাঁদের লড়াইয়ের প্রতি সংহতি ও সহমর্মিতা জানাতে ধর্মতলায় মিছিল করবে বামফ্রন্ট। ওই দিন ধর্মতলায় লেনিন মূর্তির সামনে জমায়েত করে দুপুর ২টোয় মিছিল শুরু হবে, মিছিল গান্ধী মূর্তির সামনে গিয়ে শেষ হবে এবং সেখানে সংক্ষিপ্ত সভাও হবে। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু শনিবার একথা জানিয়েছেন। 
প্রাপ্য চাকরির দাবিতে শিক্ষক পদপ্রার্থীরা রেড রোড আর মেয়ো রোডের সংযোগস্থলে গান্ধী মূর্তির সামনে অবস্থানে বসে আছেন। কারণ, তাঁদের চাকরি লুট হয়ে গিয়েছে তৃণমূল সরকারের নিয়োগ দুর্নীতিতে। প্রাক্তন শিক্ষা মন্ত্রী সহ তৃণমূলের দাপুটে নেতা-মন্ত্রী-বিধায়করা জেলে, টাকার পাহাড় বের হচ্ছে তাঁদের বাড়ি থেকে। কিন্তু এখনও প্রাপ্য চাকরি পাননি আন্দোলনকারীরা। তাই লড়াইয়েও তাঁরা অনড়। এদিন বিমান বসু তাঁদের প্রতি সহমর্মিতা জানিয়ে বলেছেন, রোদ-ঝড়-বৃষ্টি উপেক্ষা করে রাস্তায় বসে প্রতিবাদে অবস্থান করছেন যোগ্য প্রার্থীরা। তাঁদের প্রতি সংহতি ও সহমর্মিতা জানাতে বামফ্রন্টের পক্ষ থেকে মিছিল সংগঠিত করা হবে শনিবার। রাজ্য বামফ্রন্টের বৈঠকে এই কর্মসূচি নেওয়া হয়েছে। 
বিমান বসু জানিয়েছেন, বামফ্রন্টের বৈঠকে এছাড়াও সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আগামী ৫ ডিসেম্বরের মধ্যে জেলায় জেলায় বামফ্রন্টের সভা করে জেলার অভ্যন্তরে স্থানীয় সমস্যাগুলি নির্দিষ্ট করা হবে এবং তারপরে রাজ্যস্তরে গৃহীত প্রচার আন্দোলনের কর্মসূচির সঙ্গে জেলাগুলির সমস্যাকে যুক্ত করে স্থানীয় ভিত্তিতে আন্দোলনের কর্মসূচি নেওয়া হবে। আগামী ৬ ডিসেম্বর, বুধবার থেকে ১০ ডিসেম্বর, রবিবার পর্যন্ত জেলায় জেলায় সাম্প্রদায়িকতা-বিরোধী সম্প্রীতির কর্মসূচি ও মানবাধিকার রক্ষার দাবিতে কর্মসূচি পালন করা হবে পথসভা, মিছিল, সেমিনার ইত্যাদি সংগঠিত করার মধ্য দিয়ে। ছোট মিছিল ও পথসভা করে সাম্রাজ্যবাদী ইজরায়েলী হামলার প্রতিবাদে কর্মসূচিও পালন করা হবে। ভোটার তালিকায় নতুন ভোটারদের নাম অন্তর্ভুক্ত করা এবং ভুয়ো ভোটারদের নাম বাদ দেওয়ার কাজে বামফ্রন্টের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হবে। জাতিভিত্তিক জনগণনা ও আর্থ-সামাজিক সমীক্ষার দাবিও তোলা হবে অন্যান্য দাবির সঙ্গে।

Comments :0

Login to leave a comment