DENGUE

ডেঙ্গু বাড়ছে ডুয়ার্সের ধূপগুড়িতে

জেলা

Dengue

ডেঙ্গু বাড়ছে ডুয়ার্সের ধূপগুড়ি শহরে। সেই সঙ্গে রাড়ছে ম্যালেরিয়াও। প্রতিদিন নতুন করে আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। এবার ডেঙ্গুতে আক্রান্ত সাশকদলের যুব নেতা ও তাঁর কন্যা সন্তান। হাসপাতাল সূত্রে জানা গেছে এই নেতার রক্তে ম্যালেরিয়া ডেঙ্গু দুটির নমুনা পাওয়া গেছে। ধূপগুড়ি পৌরসভার বিদায়ী বিরোধী দলনেতা কৃষ্ণদেব রায়ও ডেঙ্গু আক্রান্ত। স্থানীয়দের অভিযোগ নেতার বাড়িতেই ম্যালেরিয়া ডেঙ্গুর আঁতুরঘর। শহরের চৌপথির ট্রাফিক আইল্যান্ডের পাশেই নেতার বাড়িতেই রয়েছে বরফ তৈরীর কারখানা। আর সেখানে জমে থাকা জলে জন্মাচ্ছে ডেঙ্গুর লার্ভা। পরিদর্শনে গিয়ে তার প্রমাণ পেয়েছেন স্বাস্থ্য কর্মীরা। আবার সেই জলেই তৈরী হচ্ছে বরফ, যা গ্রাম শহরের বিভিন্ন পাড়ায় বাজারে বিকোচ্ছে। স্বাস্থ্য কর্মীদের অভিযোগ নির্দেশ থাকা সত্বেও সেই জল দিয়ে বরফ তৈরি বন্ধ হয়নি ফ্যাক্টরিতে। ধূপগুড়ি পৌরসভার ১৪ নম্নর ওয়ার্ডের ঘটনা।
ধূপগুড়ি পৌরসভার প্রশাসনিক বোর্ডের ভাইস চেয়ারম্যান তথা ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর রাজেশ কুমার সিং এর বাড়ির পাশেই ডেঙ্গু আক্রান্ত তার দলের নেতা। ধূপগুড়ি পৌরসভার ১৪ নং ওয়ার্ডের তৃণমূল নেতা ত্রিপাল পাল ও তাঁর কন্যা সন্তান ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বর্তমানে জলপাইগুড়ি সুপারস্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এই বিষয়ে ধূপগুড়ি পৌরসভার স্বাস্থ্যকর্মী পিংকি সাহা বলেন, পৌর সভার তরফে আমরা ত্রিপাল পালের বাড়িতে সার্ভে করতে গিয়ে লক্ষ্য করেছি ওনার বাড়িতে বরফ তৈরীর কারখানা রয়েছে। সেখানে মজুত রাখা জলে ঘুরে বেড়াচ্ছে মশার লার্ভা। তাঁর অভিযোগ সেই জলেই তৈরী হচ্ছে বরফ। তাই আমরা কর্মীদের কারখানা বন্ধ করার নির্দেশ দিয়েছি এবং গোটা বিষয়টি পৌর দপ্তরকে জানাবো’।
ধূপগুড়ি পৌরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটিভের ভাইস প্রেসিডেন্ট তথা তৃণমূল নেতা রাজেশ কুমার সিং বলেন, ‘আমরা পৌরসভার তরফ থেকে বিষয়টা খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেবো’।
বরফ কারখানার কর্মচারী শচীন বর্মন বলেন, ‘আমরা মালিকের সাথে কথা বলে মালিকের কথামতো কাজ করবো’।
 

Comments :0

Login to leave a comment