Panchayat Elections

দুর্নীতিমুক্ত পঞ্চায়েত ব্যবস্থা ফিরিয়ে আনতে পদযাত্রা মালদা ও বসিরহাটে

জেলা

Panchayat Elections

দুর্নীতিমুক্ত স্বচ্ছ পরিচ্ছন্ন পঞ্চায়েত ব্যবস্থা, কাজ-শিক্ষা ও ফসলের ন্যায্য দাম সহ বিভিন্ন দাবিতে পদযাত্রা অনুষ্ঠিত হয় মঙ্গলবার দুপুরে। সিপিআই(এম)বসিরহাট দক্ষিণ-২এরিয়া কমিটির উদ্যোগে শ্রমিক, কৃষক,খেতমজুর, ছাত্র যুব মহিলাদের উপস্থিতিতে গ্রাম জাগাও চোর তাড়াও, শিল্প চাই কাজ চাই, ফসলের ন্যায্য মূল্য চাই, বাঁচার মতো মজুরি চাই দাবিতে জাঠা সংগ্রামপুর থেকে বাংলাদেশ সীমান্ত লাগোয়া ঘোজাডাঙ্গা পর্যন্ত।ধামসা মাদল নৃত্যের তালে আদিবাসী মহিলা পুরুষদের। এদিন মিছিলে মানুষের অংশগ্রহণ নজরকাড়ে গ্রামবাসীদের। 

সংগ্রামপুর শিবাটী,গাছা আখারপুর ও ইটিন্ডা পানিতর গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রামের আনাচ কানাচ ঘুরে ঘোজাডাঙ্গায় এসে শেষ হয়। মিছিলে স্লোগান ওঠে গ্রাম জাগাও চোর তাড়াও, দুর্নীতি মুক্ত পঞ্চায়েত গড়ে তোলো। পদযাত্রায় অংশ নেওয়া এক প্রতিবাদী শ্রমজীবী মানুষ বলেন, বামফ্রন্টের শাসনকালে উন্নয়নের হাতিয়ার ছিল পঞ্চায়েত ব্যবস্থা।

 
 তৃণমূলের রাজত্বকালে সেই পঞ্চায়েত দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। এই দুর্নীতির বিরুদ্ধে লড়াই-আন্দোলন চালাতেই হবে আমাদের। চোরদের উপযুক্ত সাজ দিতেই হবে। তিনি বলেন, মানুষের অধিকার রক্ষা, কৃষক শ্রমিকদের হক আদায়, হিন্দু মুসলিম সবাইকে ঐক্যবদ্ধ রাখতে আন্দোলন করছে একমাত্র বামপন্থীরাই। সেই আন্দোলনকে আরও জোরদার করতে দুর্নীতিমুক্ত স্বচ্ছ পরিচ্ছন্ন পঞ্চায়েত ব্যবস্থা ফিরিয়ে আনতে এই পদযাত্রায় শামিল হয়েছি। গ্রাম জাগা ও চোরতাড়াও, বাংলা বাঁচাও আওয়াজ তুলে এদিন সিপিআই(এম) উত্তর এরিয়া কমিটির রূপামারী ১৩৮ নং বুথে জাঠা সংগঠিত হয়।

 

 
এদিন গ্রাম বাঁচাও, বাংলা বাঁচাও এই আওয়াজ তুলে মানিকচক ব্লকের মথুরাপুরে জাঠায় সামিল হল পাঁচ শতাধিক শ্রমিক, কৃষক ও খেতমজুর। সিআইটিইউ, কৃষক সভা ও খেতমজুর ইউনিয়ন রাজ্য জুড়ে যে জাঠা কর্মসূচি গ্রহণ করেছে তারই অঙ্গ হিসাবে পুরানীগ্রাম থেকে পাঠানপাড়া দীর্ঘ ১২ কিমি পথ বিভিন্ন বুথের মধ্য দিয়ে অতিক্রম করে জাঠাযাত্রীরা। কেন্দ্রীয় ও রাজ্য সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে এই জাঠায় নেতৃত্ব দেন দেবজ্যোতি  সিনহা, শ্যামল বসাক, আমিরুল হক, সনৎ কর্মকার ও কৌশিক চ্যাটার্জী।

 


 

Comments :0

Login to leave a comment