Wayanad by-election

ওয়ানাডে পুনর্নির্বাচনে দাঁড়ানো নিয়ে বিজেপি-কংগ্রেস ‘দ্বৈরথ’

জাতীয় লোকসভা ২০২৪

ওয়ানাড কেন্দ্র থেকে প্রিয়াঙ্কা গান্ধী বঢরার মনোনয়ন রাজনৈতিক বিতর্ক উস্কে দিয়েছে, বিজেপি এর পেছনে কংগ্রেসের বিরুদ্ধে ‘‘পরিবারতান্ত্রিক রাজনীতি’’ জড়িত বলে অভিযোগ করেছে।
প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি নেতা রাজীব চন্দ্রশেখর কংগ্রেসের বিরুদ্ধে জনগণের সাথে বিশ্বাসঘাতকতা করার এবং তাদের উদ্দেশ্য গোপন করার অভিযোগ করেছেন। চন্দ্রশেখর এক্স-এ বলেন, ‘‘রাহুল যে অন্য আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তা নির্লজ্জভাবে গোপন করার পেছনে কংগ্রেসসলুভ নির্লজ্জতা রয়েছে- তাদের বংশের একের পর এক সদস্যকে ওয়ানাডের ভোটারদের উপর চাপিয়ে দেওয়া হয়েছে।
চন্দ্রশেখরের প্রশ্নের জবাবে প্রবীণ কংগ্রেস নেতা পবন খেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজের ট্র্যাক রেকর্ডের দিকে ইঙ্গিত করে পালটা পোস্ট করেন। ‘‘@narendramodi যেমন ভদোদরার ভোটারদের কাছ থেকে ‘নির্লজ্জভাবে’ লুকিয়ে রেখেছিলেন যে তিনি ২০১৪ সালেও বারাণসী থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন?’’ 
গুজরাটের তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী ২০১৪ সালের লোকসভা নির্বাচনে ভদোদরা ও বারাণসী থেকে প্রতিদ্বন্দ্বিতা করে দুটিতেই জিতেছিলেন। পরবর্তীকালে তিনি ভদোদরা আসন থেকে পদত্যাগ করেন এবং বারাণসী আসনটি ধরে রাখেন।
কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে ঘোষণা করেছেন যে রাহুল গান্ধী উত্তরপ্রদেশের রায়বরেলি লোকসভা আসনটি ধরে রাখবেন এবং কেরালার ওয়ানাড আসনটি ছেড়ে দেবেন। প্রিয়াঙ্কা গান্ধী বঢরা ওয়ানাড থেকে নির্বাচনে দাঁড়াবেন।

Comments :0

Login to leave a comment