Lionel Messi's face on banknotes

পেসোর নোটে মেসি!

জেলা

Lionel Messis face on banknotes

এক হাজার পেসোর নোটে মেসির ছবি! এইরকমই খবর ঘোরা ফেরা করছে আর্জেন্টিনায়।  মেসিদের বিশ্বকাপ জয় স্মরণীয় করে রাখতে অভিনব সিদ্ধান্ত নিতে পারে আর্জেন্টিনার সেন্ট্রাল ব্যাঙ্ক। আর্জেন্টিনার সংবাদপত্র ‘এল ফিনান্সিয়েরো’  লিখেছে, অর্থ মন্ত্রকের আধিকারিকরা ‘মজা’ করেই এমন একটি প্রস্তাব দিয়েছেন। তবে এই প্রস্তাব সত্যি হলেও আশ্চর্যের কিছু নেই।

এক হাজার পেসোর নোটে মেসির ছবি থাকতে পারে। যেহেতু এক হাজারের শুরুতে ১০ আছে সেটা মাথায় রাখছেন কর্মকর্তারা। আর্জেন্টিনার টাকার নোটে ছাপানো হতে পারে মেসির বিশ্বজয়ের ছবি। বিশ্বকাপ জয় নিয়ে আর্জেন্টিনায় উন্মাদনা অন্য মাত্রায় পৌঁছে গিয়েছে। সরকারি কর্মীরাও তার থেকে নিজেদের দূরে রাখতে পারছেন না। বিশ্বকাপ জেতার আগেই নাকি এমন প্রস্তাব দেওয়া হয়েছে।

 

এল ফিনান্সিয়েরোর খবর অনুযায়ী অতীতে এ রকম ঘটনা স্মরণীয় করে রাখতে কয়েন ছাড়া হয়েছিল বাজারে। ১৯৭৮ বিশ্বকাপের সময় বিশেষ কয়েন বার করা হয়েছিল। রাজনীতিবিদ এভা পেরনের মৃত্যুর ৫০ বছর উপলক্ষে একটি কয়েন প্রকাশ করা হয়। সংবাদপত্রটির দাবি, হাজার পেসোর নোটে সামনের দিকে মেসির ছবি থাকবে। পিছন দিকে লেখা থাকবে ‘লা স্কালোনেতা’, যা কোচ লিয়োনেল স্কালোনির ডাকনাম।

অন্যদিকে কাতারে বিশ্বকাপ জিতে দেশে ফিরেছেন লিয়োনেল মেসি। কিছু দিন আর্জেন্টিনায় ছুটি কাটিয়ে প্যারিসে ক্লাবে ফিরে যাবেন। যদিও পিএসজি-র সঙ্গে এখনও নতুন চুক্তিই হয়নি মেসির। যা অবস্থা, তাতে আগামী জুন মাসের পর ক্লাবহীন হয়ে পড়বেন মেসি। অনেক দিন ধরেই মেসিকে নেওয়ার চেষ্টা করছে আমেরিকার সকার লিগের ক্লাব ইন্টার মিয়ামি। ডেভিড বেকহ্যামের মালিকানাধীন এই ক্লাব মেসিকে বড় অঙ্কের প্রস্তাবও দিয়ে রেখেছে। মেসি আমেরিকায় গেলে সেই দেশের লিগের জনপ্রিয়তা এক ধাক্কায় অনেকটাই বেড়ে যাবে। তবে মেসি আমেরিকায় যেতে নারাজ। পিএসজি-র কর্তারা বেসরকারি সূত্রে জানিয়ে দিয়েছেন, মেসিকে ছাড়ার কোনও প্রশ্নই নেই। তাঁরা জানিয়েছেন, আগে ছুটি কাটিয়ে প্যারিসে ফিরুন মেসি। তারপর চুক্তির ব্যাপারটি ভেবে দেখা যাবে।

Comments :0

Login to leave a comment