Dr. harmohan singh

প্রয়াত কাটোয়ার প্রাক্তন বিধায়ক ডাঃ হরমোহন সিংহ

রাজ্য

Dr harmohan singh

কাটোয়ার প্রাক্তন সিপিআই(এম) বিধায়ক ও সিপিআই(এম) বর্ধমান জেলা সম্পাদকমণ্ডলীর প্রাক্তন সদস্য ডাঃ হরমোহন সিংহের জীবানাবসান হয়েছে। শনিবার রাত ২টো ২০ মিনিটে কাটোয়ার খাজুরডিহি গ্রামের কাছে ১৯৮৮ সালে নিজের হাতে গড়া শারীরিক ও মানসিক বিশেষভাবে সক্ষমদের আবাসিক পুর্নবাসন কেন্দ্র ও অনাথ আশ্রম ‘আনন্দ নিকেতনে শেষ নিস্বাস ত্যাগ করেন তিনি। ২০০৩ সালের ১৬ ফেব্রুয়ারী পত্নী বিয়োগের পর থেকে তিনি বাড়ি ছেড়ে পাকাপাকি ভাবে আনন্দ নিকেতনে বসবাস করতে শুরু করেন।

 তাঁর বয়স হয়েছিল ১০০ বছর এক মাস। গত ২৮ নভেম্বর তাঁকে শতবর্ষের শুভেচ্ছা জানিয়ে আসেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। তিনি ছাড়াও বহু মানুষ সেদিন তাঁকে শুভেচ্ছা জানাতে গিয়েছিলেন।


১৯২৩ সালের ২৮ শে নভেম্বর তিনি সুদপুর গ্রামে জন্মগ্রহন করেন। পেশায় ছিলেন চিকিৎসক। ১৯৭১ সালে তিন মাসের জন্য কাটোয়ার সিপিআই(এম) বিধায়ক ছিলেন হরমোহন সিংহ। তারপর ১৯৭৭ ও ১৯৮২ সালে পরপর দুবার বিধায়ক নির্বাচিত হয়েছিলে। কাটোয়া শহর ও গ্রামীণ এলাকার উন্নয়নে তাঁর প্রচুর অবদান রয়েছে তাঁর। একাধিক পুরষ্কারও পেয়েছেন তিনি।  ২০০০ সালে রাষ্ট্রপতি পুরষ্কার এবং ২০০৬ সালে তিনি ডা: বি সি রায় পুরষ্কার পেয়েছিলেন। তাঁর দুই পুত্র ও নাতি নাতনি বর্তমান।
 

Comments :0

Login to leave a comment