INDIA VS SRI LANKA

মুম্বইয়ের মাঠে দাপুটে জয় ভারতের

খেলা

india pakistan cricket match 2023 cricket world cup cricket indian sports sri lanka bengali news দলের জয়ের নায়ক মহম্মদ শামি।

ভারতীয় পেসারদের দাপটে বিশ্বকাপের ম্যাচে কার্যত দুরমুশ হল শ্রীলঙ্কা। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বৃহস্পতিবার মুখোমুখি হয় ভারত-শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ভারত ৮ উইকেটে ৩৫৭ রান করে। জবাবী ব্যাটিংয়ে ৫৫ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ব্যাটিং লাইন আপ।

এদিনের ম্যাচে ভারতীয় ব্যাটিং লাইন আপ এবং বোলিং বিভাগ- উভয়েই দুরন্ত পারফর্মেন্স উপহার দিয়েছে। এদিন ৩জন ভারতীয় ব্যাটার অল্পের জন্য শতরান হাতছাড়া করেছেন। ওয়াংখেড়ে ম্যাচে কোহলি, শুভমান গিল এবং শ্রেয়াস আইয়ার করেছেন যথাক্রমে ৮৮, ৯২ এবং ৮২ রান। শেষ মুহূর্তে মন সংযোগ নষ্ট এবং ভুল শট নির্বাচনের জন্য তিনজনেই মুম্বইয়ের মাঠে শতরান হাতছাড়া করেন। এর পাশাপাশি রবীন্দ্র জাডেজা’র ৩৫ রানের ইনিংস রানের গতি সচল রাখতে সাহায্য করে। 

চলতি বিশ্বকাপে এই নিয়ে মোট ৩টি ম্যাচে শতরান মাঠে ফেলে এলেন কোহলি। 

শ্রীলঙ্কার হয়ে দিলশান মধুশাঙ্কা ৫ উইকেট নিয়েছেন ১০ ওভারে। কিন্তু তাঁর ইকোনমি রেট ৮ হওয়ায় যথেষ্ট মহার্ঘ বোলারে পরিণত হন এদিন তিনি। ১টি উইকেট নেন দুশ্মন্থ চামিরা। শ্রীলঙ্কার বাকি বোলাররা কেউ দাগ কাটতে পারেননি। 

শ্রীলঙ্কার ইনিংস শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই আক্রমণ শুরু করে ভারতীয় পেস ব্যাটারি। সেই মিসাইল হানায় ০ রানে প্যাভেলিয়নে ফেরত যান শ্রীলঙ্কার দুই ওপেনার পাথুম নিসাঙ্কা এবং দিমুথ কারুণারত্নে। ১৪ রানের মাথায় ৬ উইকেট পড়ে যায় শ্রীলঙ্কার। শুরুটা জসপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ করলেও শেষটা করেন মহম্মদ শামি। তিনি এদিন ৫ উইকেট নিয়েছেন। সিরাজ নিয়েছেন ৩ উইকেট। ১টি করে উইকেট গিয়েছে বুমরা এবং জাডেজার পকেটে। শ্রীলঙ্কা ইনিংসে মাত্র ৩ ব্যাটার ২ অঙ্কের রানে পৌঁছতে পেরেছেন। তারমধ্যে সর্বোচ্চ ১৪ রান করেন ‘টেলএন্ডার’ কাসুন রাজিথা।

এদিন ভারতীয় পেসারদের গড় ইকোনমি রেট ছিল ২ থেকে ৩’র মধ্যে। কুলদীপ যাদব উইকেট না পেলেও ২ ওভারে মাত্র ৩ রান দিয়েছেন। এই পরিসংখ্যান থেকেই স্পষ্ট, কী পরিমাণ দাপট নিয়ে বোলিং করেছেন ভারতীয়রা। 

Comments :0

Login to leave a comment